ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেতন-ভাতাসহ সব গার্মেন্টস বন্ধের দাবি ৪ সংগঠনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
বেতন-ভাতাসহ সব গার্মেন্টস বন্ধের দাবি ৪ সংগঠনের

ঢাকা: প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে দেশের সবাইকে নিরাপদ রাখার স্বার্থে বেতন-ভাতাসহ অবিলম্বে সব গার্মেন্টস কারখানা বন্ধের দাবি জানিয়েছে গার্মেন্টস সেক্টরের চারটি সংগঠন। 

মঙ্গলবার (২৪ মার্চ) গার্মেন্টস সেক্টরের চারটি বৃহৎ এবং সক্রিয় ফেডারেশন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি গার্মেন্টস শ্রমিক নেতা আমিরুল হক আমিন, বাংলাদেশ পোশাকশিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি তৌহিদুর রহমান, বাংলাদেশ বিল্পবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি সালা উদ্দিন স্বপন এবং একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুল হাসান যৌথ বিবৃতিতে এ দাবি জানান।  

বিবৃতিতে জানানো হয়, দেশের সব গার্মেন্টস শ্রমিক ও জনগণকে মহামারি করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখার স্বার্থে অবিলম্বে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করে সব গার্মেন্টস কারখানা বন্ধের পাশাপাশি শ্রমিকদের নিরাপত্তামূলক সমস্ত সরঞ্জামাদি বিনামূল্যে সরবরাহ করতে হবে।

একই সঙ্গে কারখানা বন্ধের সঙ্গে সঙ্গে বেতন-ভাতা পরিশোধসহ বেতন-ভাতার জন্য যাতে শ্রমিকদের হয়রানি হতে না হয় সে ব্যাপারে বিজিএমইএ এবং সরকারকে সর্তক থাকার জোর দাবি জানিয়েছে সংগঠনগুলো।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।