ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পোশাকশ্রমিকদের উন্নয়নে ইউনিলিভার বাংলাদেশ-বিজিএমইএ চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
পোশাকশ্রমিকদের উন্নয়নে ইউনিলিভার বাংলাদেশ-বিজিএমইএ চুক্তি

ঢাকা: দেশের ১০ লাখেরও বেশি পোশাকশ্রমিকের উন্নয়নে বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ ও বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) মধ্যে চুক্তি সই হয়েছে।

আগামী ৩ বছর একসঙ্গে কাজ করার জন্য ইউনিলিভার বাংলাদেশের পক্ষ থেকে চুক্তিতে সই করেন প্রতিষ্ঠানটির সিইও ও ম্যানেজিং ডিরেক্টর কেদার লেলে এবং বিজিএমইএ'র সভাপতি ড. রুবানা হক।

বুধবার (১১ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম শক্তি পোশাকশিল্প এ দেশের মোট দেশজ উৎপাদনে (জিডিপি) বিশাল অবদান রাখে, যা সর্বমোট জিডিপির ১১ শতাংশ।

বর্তমানে পোশাকশিল্পে ৪৪ লাখ কর্মীনিয়োজিত আছেন, যার ৬০ দশমিক ৮ শতাংশই নারীকর্মী। তাই বাংলাদেশের অর্থনেতিক চিত্র অনেকটাই নির্ভর করে এ শিল্পের অগ্রগতী ও উন্নয়নের ওপর।

চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে সোমবার (৯ ডিসেম্বর) ইউনিলিভার ও বিজিএমইএ যৌথভাবে একটি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ‍উপস্থিত ছিলেন জিএমইএ’র সভাপতি ড. রুবানা হক, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ও নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়ে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।