ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেসিস এক্সপোর আগামী বছরের প্লাটিনাম পার্টনার ডাচ বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
বেসিস এক্সপোর আগামী বছরের প্লাটিনাম পার্টনার ডাচ বাংলা

ঢাকা: আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় ১৬তম বেসিস সফটএক্সপো ২০২০-এর প্লাটিনাম স্পন্সর হয়েছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড। 

‘ট্রান্সফমিং লাইফ থ্রু ইনোভেশন’-এ স্লোগানে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত হবে চার দিনব্যাপী এ প্রদর্শনী।  

সম্প্রতি এ উপলক্ষে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড-ডিবিবিএলের প্রধান কার্যালয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) ও বেসিস সফটএক্সপো ২০২০-এর আহ্বায়ক মুশফিকুর রহমান।

ডিবিবিএলের পক্ষে উপস্থিত ছিলেন- ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল কাশেম মো. শিরিন, চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. এহতেশামুল হক খান ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মীর মমিনুল হক।

সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরের পর ডিবিবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মো. শিরিন বলেন, স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি ডিজিটাল বাংলাদেশের মূল ভিত্তি। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের নিরলস অবদানের কারণেই। বেসিস সফটএক্সপো আয়োজনের মূল লক্ষ্য হচ্ছে স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরা। পাশাপাশি এবার তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট অংশীজনদের অংশগ্রহণ থাকছে। এবারের বড় পরিসরে আয়োজিত বেসিস সফটএক্সপো ২০২০-এ প্লাটিনাম পার্টনার হিসেবে থাকছি আমরা।

বেসিস সফটএক্সপো ২০২০ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এ এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে তিনশোরও বেশি প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।  

বেসিস আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম এ প্রদর্শনীতে এবার তিনশোরও বেশি দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।