ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে খোলা বাজারে পেঁয়াজ মিলবে আরো একদিন পর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
রাজশাহীতে খোলা বাজারে পেঁয়াজ মিলবে আরো একদিন পর

রাজশাহী: রাজশাহীতে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি হবে আরও একদিন পর। রোববার (২৪ নভেম্বর) সকাল থেকে আনুষ্ঠানিকভাবে মহানগরীর পাঁচটি পয়েন্টে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-র নির্ধারিত ডিলারের মাধ্যমে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি হবে।

শনিবার (২৩ নভেম্বর) সকাল থেকে রাজশাহীর খোলা বাজারে টিসিবি’র পেঁয়াজ বিক্রির কথা ছিল। তবে সময়মত পেয়াঁজ রাজশাহীতে না পৌঁছানোয় তা সম্ভব হয়নি।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, ঢাকা থেকে ট্রাকবোঝাই পেয়াঁজ এখনও পথেই রয়েছে। আসতে দেরি হবে। তাই রোববার থেকে এ কার্যক্রম শুরু হবে। বাজার থেকে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। কেজি প্রতি খরচ পড়বে ৪৫ টাকা। যা বর্তমান বাজারের চেয়ে প্রায় ১০০ টাকা কম।

তিনি বলেন, বাজারে ক্রেতাদের চাহিদা পূরণে টিসিবি প্রতিদিন সরবরাহ করবে মোট পাঁচ টন পেঁয়াজ। প্রতি পয়েন্টে দেওয়া হবে এক টন করে। দেশে পেঁয়াজের বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এই কার্যক্রম অব্যাহত থাকবে। আপাতত রাজশাহীর পাঁচটি পয়েন্টে পেঁয়াজ বিক্রি করা হবে। সম্ভব হলে পরে আরও পয়েন্ট বাড়ানো হবে।

পয়েন্টগুলো হলো- মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্ত্বর। এসব এলাকায় টিসিবির নির্ধারিত ডিলারদের মাধ্যমে খোলা বাজারে প্রতিদিন পেঁয়াজ বিক্রি করা হবে রোববার থেকে।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।