ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিং সাইন টেক্সটাইলের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৯
রিং সাইন টেক্সটাইলের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত

ঢাকা: বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে বেসরকারি টেক্সটাইল কোম্পানি রিং সাইন টেক্সটাইলের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশে (আইইবি) এ লটারির ড্র অনুষ্ঠিত হয়।

এর আগে গত ২৫ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়।

কোম্পানির আইপিওতে প্রাতিষ্ঠানিক বা যোগ্য বিনিয়োগকারীরা ৬৪৫টি আবেদন করা হয়েছে। ওইসব বিনিয়োগকারীরা বরাদ্দকৃত ৭৫ কোটি টাকার বিপরীতে ৪৯৪ কোটি ৭৪ লাখ ৭৫ হাজার টাকার আবেদন করেছেন।

এরও আগে চলতি বছরের ১২ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭৯তম সভায় রিং সাইনের আইপিও অনুমোদন দেওয়া হয়।

রিং সাইন টেক্সটাইল শেয়ারবাজারে ১৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। উত্তোলিত অর্থ যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যয় করা হবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা, এবং পুনর্মূল্যায়ন ব্যতীত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.১৭ টাকা।

এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত আছে এএফসি ক্যাপিটাল লিমিটেড ও সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯ 
এসএমএকে/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।