ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান

দিনাজপুর: পেঁয়াজ মজুদ করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কেউ যেন দাম বাড়াতে না পারে সেদিকে খেয়াল রাখতে বন্দর ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গীর।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে টিসিবি চেয়ারম্যান হিলি স্থলবন্দরে ঠিকাদার খান ট্রেডার্স ও সততা বাণিজ্যালয় মালিকদের সঙ্গে মতবিনিময় করেন এবং হিলি স্থলবন্দর পরিদর্শন করেন।  

দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দরের ব্যবসায়ীদের বেশি করে পেঁয়াজ আমদানি করার আহ্বান জানান টিসিবি চেয়ারম্যান।

 

মতবিনিময় ও পরিদর্শন শেষে টিসিবির চেয়ারম্যানের পক্ষে যুগ্ম সচিব মইনুদ্দিন আহম্মেদ সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, খোলাবাজারে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রির জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে ক্রয়করা পেঁয়াজের গুণগত মান দেখে আসেন হিলিতে।  

এ সময় টিসিবির যুগ্ম সচিব মইনুদ্দিন আহম্মেদসহ উপ-ঊর্ধ্বতন কর্মকর্তা সুজাউদ্দৌলা সরকার উপস্থিত ছিলেন।

ভারত সরকার পেঁয়াজের রপ্তানি মূল্য বাড়িয়ে দেওয়ার প্রভাব পড়ে দেশীয় খোলা বাজারে। প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা। পেঁয়াজের দাম কমাতে টিসিবি টেন্ডার আহ্বান করেন। প্রতিকেজি ৬০ থেকে ৬২ টাকা দরে হিলি থেকে পেঁয়াজ ক্রয় করে টিসিবির ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা দরে বিক্রি করছে।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।