ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

গুণীজন-তরুণ ব্যাংকারদের সম্মাননা দেবে মার্কেন্টাইল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
গুণীজন-তরুণ ব্যাংকারদের সম্মাননা দেবে মার্কেন্টাইল সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাঁচ গুণী ব্যক্তি ও প্রতিষ্ঠান পাঁচ তরুণ ব্যাংকারকে সম্মাননা দেবে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

রোববার (১৬ জুন) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা।

তিনি বলেন, ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী ১৭ জুন (সোমবার) রাজধানীর একটি হোটেলে গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা ২০১৯’ এর জন্য নির্বাচিত পাঁচ গুণীজন ও প্রতিষ্ঠান এবং ‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড-২০১৯’ এর জন্য নির্বাচিত পাঁচজন তরুণ ও মেধাবী ব্যাংকারকে পুরস্কৃত করা হবে।

ব্যাংকের চেয়ারম্যান ‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা-২০১৯’ এর জন্য নির্বাচিত পাঁচ গুণীজন ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন।

তারা হলেন- শিক্ষায়-ড. তোফায়েল আহমেদ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায়-ক্যাপ্টেন সাহাবুদ্দিন আহমেদ, বীর উত্তম, অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণায়-বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ময়মনসিংহ, শিল্প ও বাণিজ্যে- আবুল কাশেম (আবুল খায়ের গ্রুপ) ও ক্রীড়া-মো. মোশাররাফ হোসেন খান (সাঁতার)। প্রত্যেককে দুই ভরি ওজনের স্বর্ণপদক, ৩ লাখ টাকা ও ক্রেস্ট দেওয়া হবে। এছাড়াও ‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড-২০১৯’ এর জন্য নির্বাচিত পাঁচজন তরুণ ও মেধাবী ব্যাংকারের নাম ঘোষণা করেন ব্যাংকের চেয়ারম্যান।

তিনি বলেন, প্রতিযোগিতার পাঁচটি ধাপ পেরিয়ে এসব মেধাবীরা নির্বাচিত হয়েছেন।

তারা হলেন- উজ্জল কুমার সিংহ, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, আইএফআইসি ব্যাংক লিমিটেড, সিরাজুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, এবি ব্যাংক লিমিটেড, এ কে এম হোসেনুজ্জামান, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, তাওহীদ খান মজলিস, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও মোহাম্মদ আরাফাত হোসেন, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, ব্যাংক এশিয়া লিমিটেড। নির্বাচিতদের প্রত্যেককে ২ লাখ টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ এস এম ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন), মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, পরিচালক মোরশেদ আলম, মো. আনোয়ারুল হক ও আলহাজ মোশাররফ হোসেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান, উপ-ব্যবস্থাপনা পরিচালক জি ডব্লিউ এম মোর্তজা, মো. জাকির হোসাইন ও আদিল রায়হানসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আমন্ত্রিত সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।