ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্যারিসে টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে দেশের ২১ প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
প্যারিসে টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে দেশের ২১ প্রতিষ্ঠান তৈরি পোশাক প্রদর্শনী টেক্সওয়ার্ল্ড

ঢাকা: ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হয়েছে ইউরোপের সবচেয়ে বড় তৈরি পোশাক প্রদর্শনী টেক্সওয়ার্ল্ড। বলা হচ্ছে, ইউরোপের বাজার ধরতে বাংলাদেশের জন্য এটি সবচেয়ে বড় প্ল্যাটফর্ম। চার দিনব্যাপী এবারের এ প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশের ২১টি প্রতিষ্ঠান।  

সোমবার (১৭ সেপ্টেম্বর) থেকে ‘মেসে ফ্রাঙ্কফুর্ট’ আয়োজিত পোশাক প্রদর্শনী টেক্সওয়ার্ল্ড শুরু হয়েছে। পোশাকের এ প্রদর্শনীর পাশাপাশি লেদার ওয়ার্ল্ড নামে চামড়াজাত পণ্যের প্রদর্শনীও অনুষ্ঠিত হচ্ছে এবার।

  

আয়োজক প্রতিষ্ঠানটি বলছে, এবার টেক্সওয়ার্ল্ড ও লেদার ওয়ার্ল্ডে ১ হাজার ৭৪২ জন প্রদর্শক অংশ নিচ্ছেন। সারা বিশ্ব থেকে ১৫ হাজারের বেশি দর্শনার্থী এখানে জড়ো হবেন বলে আশা করা হচ্ছে। এ প্রদর্শনীতে ইউরোপের বিভিন্ন দেশ থেকে প্রচুর দর্শণার্থী ও ক্রেতাদের সমাগম হয়। যাদের অনেক বড় একটি অংশ আসে ব্রিটেন, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইতালি এবং জার্মানি থেকে।  

জানা যায়, বাংলাদেশের ২১টি প্রতিষ্ঠানের মধ্যে ৯টি নিটওয়ার পণ্যের, চারটি ডেনিম পণ্যের, ৫টি ফেব্রিক এবং ৩টি চামড়াজাত পণ্যের প্রস্তুতকারক প্রতিষ্ঠান প্রদর্শনী দুটিতে অংশ নিয়েছে। রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) প্যাভেলিয়নে প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য প্রর্দশন করছে।

এদিকে বাংলাদেশি পণ্যের প্রস্ততকারকদের জন্য বুধবার (১৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর আড়াইটায় একটি এবং ৩টা ১০ মিনিটে অন্য একটি ফ্যাশন শো’য়ের আয়োজন করেছেন আয়োজকরা। এর মধ্যে প্রথম ফ্যাশন শোতে ‘যাবের অ্যান্ড যুবায়ের’ ফেব্রিকস তাদের পণ্যের প্রদর্শনী করবে এবং দ্বিতীয় ফ্যাশন শোতে বাংলাদেশের অন্যান্য প্রদর্শকরা তাদের পণ্য প্রদর্শন করবেন।

বাংলাদেশ সময়: ২০০৯, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এজেড/এএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।