ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী থাই ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী থাই ব্যবসায়ীরা বিজিএমইএ ভবনে পোশাক মালিকদের সঙ্গে মতবিনিময়কালে থাই ব্যবসায়ীরা

ঢাকা: বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে বাণিজ্যিক উন্নয়নে কাজ করার আগ্রহের কথা জানিয়েছেন থাইল্যান্ডের ব্যবসায়ীরা।

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর বিজিএমইএ ভবনে পোশাক মালিকদের সঙ্গে মতবিনিময়কালে এ আগ্রহের কথা জানায় সফরত ব্যবসায়ী প্রতিনিধিদল।

থাইল্যান্ডের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট ফর ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্টের (আইটিডি) নির্বাহী পরিচালক মানু সিথিপ্রাসাসানা বলেন, বাংলাদেশে বিনিয়োগের সুযোগ-সুবিধা ভালো, আর্থ-সামাজিক অবস্থা ও জিডিপির প্রবৃদ্ধি খুব ভালো।

এ দেশে বিনিয়োগের পরিবেশ আছে, যা আমাদের আকৃষ্ট করেছে।

বিজিএমইএ প্রথম সহ-সভাপতি ফারুক হাসান বলেন, আমাদের দেশে শুল্কমুক্ত সুবিধা আছে, থাইল্যান্ড গ্রহণ করতে পারে। বর্তমানে থাইল্যান্ডের সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক বাণিজ্য তেমন নেই।

তিনি বলেন, থাইল্যান্ডের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করলে আমরা তাদের সার্বিক সহযোগিতা করব। আমরা মনে করি, দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য অনেক বাড়ানো সম্ভব।

১৪ সদস্য বিশিষ্ট থাইল্যান্ড বাণিজ্য প্রতনিধিদলের নেতৃত্ব দেন থাইল্যান্ডের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট ফর ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্টের ( আইটিডি) নির্বাহী পরিচালক মানু সিথিপ্রাসাসানা।

বাংলাদেশে বিনিয়োগ ও ব্যবসা পরিচালনায় বিদ্যমান সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে সরেজমিনে ধারণা নিতে রোববার (১৬ সেপ্টেম্বর) থাইল্যান্ড ব্যবসায়ী প্রতিনিধিদল ঢাকায় আসে। আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত তারা বাংলাদেশে অবস্থান করবে।

প্রতিনিধি দলটি বিজিএমইএ ভবনে এলে তাদের স্বাগত জানান বিজিএমইএ প্রথম সহ-সভাপতি ফারুক হাসান। এ সময় বিজিএমইএ’র ঊর্ধ্বতন কমকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।