ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ বেনাপোল স্থলবন্দর। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): ভারতে বিশ্বকর্মা পূজা উপলক্ষে ট্রাক চালকরা আমদানি পণ্য পরিবহন না করায় বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বাংলাদেশে  কোনো ছুটি না থাকায় বেনাপোল বন্দর অভ্যন্তরে আমদানি পণ্য খালাস ও পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে এ পথে কোনো পণ্যবাহী ট্রাক বেনাপোল-পেট্রাপোল বন্দরের ভেতরে যাতায়াত করেনি।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা  হারুনর রশিদ বাংলানিউজকে জানান, ভারতীয় ব্যবসায়ীরা তাদের জানিয়েছেন, ভারতীয় ট্রাক চালকরা পূজা উৎসব উপলক্ষে পণ্য পরিবহন না করায় এ পথে বাণিজ্য বন্ধ রয়েছে।

 

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে বলেও জানান তিনি।

 বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, পূজার কারণে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর অভ্যন্তরে পণ্য খালাস কার্যক্রম স্বাভাবিক আছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম বাংলানিউজকে জানান, এ পথে সকাল থেকে বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এজেডএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।