ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কেন্দ্রীয় পশু হাসপাতালে যন্ত্রপাতি দিলো ভারত সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
কেন্দ্রীয় পশু হাসপাতালে যন্ত্রপাতি দিলো ভারত সরকার অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা

ঢাকা: বন্ধুত্বের নিদর্শনস্বরূপ ঢাকার কেন্দ্রীয় পশু হাসপাতালে বিনামূল্যে যন্ত্রপাতি দিয়েছে ভারত সরকার।

রোববার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর কাজী আলাউদ্দীন রোডে পশু হাসপাতালে এসব যন্ত্রপাতির মোড়ক উন্মোচন করেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।  

অনুষ্ঠানে তারা ফিতা কেটে এক্স-রে মেশিন এবং অপারেশন থিয়েটারের ফুল সেট যন্ত্রপাতির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন।

এরপর হাসপাতালের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রইছউল আলম মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশ প্রতিবেশী হিসেবে ভারতের বন্ধুত্বকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। আজ অর্ধশত বছর পরেও সে বন্ধুত্ব ও ভালোবাসার সম্পর্ক অটুট রয়েছে।

তিনি মহান ৭১ সালে ভারত কর্তৃক বাংলাদেশের স্বাধীনতা অর্জনে সর্বাত্মক সহযোগিতা এবং উভয় দেশের ছিটমহল, পানিবণ্টন, সড়কপথে ট্রানজিট, ভিসার সহজীকরণসহ বিভিন্ন সমস্যা সমাধানে ভারতের বন্ধুপ্রতীম মনোভাবের কথা উল্লেখ করে বলেন, পশু হাসপাতালের ডাক্তারদের হাতে অত্যাধুনিক যন্ত্রপাতি তুলে দেওয়ার মাধ্যমে আমাদের পশু চিকিৎসার ক্ষেত্রে ভারতের অবদান ভুলবো না। তিনি উভয় দেশের সর্বাত্মক উন্নয়নে পরস্পরের সহযোগিতা বৃদ্ধির ওপর জোর দেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরাবাংলাদেশের সাফল্যই ভারতের সাফল্য উল্লেখ করে ভারতের হাইকমিশনার বলেন, প্রতিবেশী হিসেবে আমাদের দূরে থাকার কোনো সুযোগ নেই। বাংলাদেশের উন্নয়নে ভারতও সব ধরনের সাহায্য করতে প্রস্তুত বলেও জানান তিনি।  

সভায় অন্যদের মধ্যে মৎস্য সচিব রইছউল আলম মণ্ডল, ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক ও পশু হাসপাতালের চিফ ভেটেরিনারি অফিসার ফরহাদ হোসেন বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এজেড/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।