ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১০ দিন পর বাংলাবান্ধা বন্দরে কার্যক্রম শুরুর ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
১০ দিন পর বাংলাবান্ধা বন্দরে কার্যক্রম শুরুর ঘোষণা জেলা প্রশাসক কার্যালয়ের সভা

পঞ্চগড়: বাংলাদেশের একমাত্র চতুর্দেশীয় বন্দর পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে গত ১০দিন ধরে চলছে বিভিন্ন সমস্যা। বন্দরের এই সমস্যা নিরসনে জেলা প্রশাসকের কার্যালয়ে বসা হলে প্রায় সাড়ে ৭ ঘণ্টার আলোচনা শেষে সমঝোতার মাধ্যমে বন্দরের কার্যক্রম শুরুর ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪ থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বন্দরে ব্যবসায়ী, ট্যাক্স ফাঁকি, শ্রমিক সমস্যা, পণ্য আমদানি রফতানিসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের সভায় ব্যবসায়ী, শ্রমিক, সিআন্ডএফ এজেন্ট, বন্দর কর্তৃপক্ষসহ উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে জানানো হয় বন্দরের সব সমস্যা যেন রোববার থেকে নিরসন হয় এবং বন্দরের কার্যক্রম দ্রুত সুষ্ঠুভাবে শুরু করা হয়।



আলোচনা সভায় উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহিরুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) গিয়াস উদ্দিন আহমদ, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপৃক্ষের পরিচালক (ট্রাফিক) এবং যুগ্ম সচিব আনিছ আহমদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আল হাকিম মুহাম্মদ নওশাদ, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানিউল ফেরদৌস, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, আমদানি-রফতানি কারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা, এটিআইর পরিচালক বাবুল চেয়ারম্যান, বাংলাবান্ধা স্থলবন্দরের কর্তৃপক্ষ, সিঅ্যানএফ এজেন্টসহ অনেকেই।


এর আগে বন্দরে সৃষ্টি হওয়া সমস্যার কারণে গত বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বাংলাবান্ধা স্থলবন্দরে সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বন্দর কর্তৃপক্ষ।  


বাংলাদেশ সময়: ০৫১৩ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০১৮
এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।