ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এমএল ডাইংয়ের লেনদেন শুরু ১৭ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
এমএল ডাইংয়ের লেনদেন শুরু ১৭ সেপ্টেম্বর

ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বস্ত্রখাতের কোম্পানি এমএল ডাইং লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী ১৭ সেপ্টেম্বর। কোম্পানিটির লেনদেন কোড হচ্ছে ১৭৪৭৯।


 

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে দুই কোটি শেয়ার ছেড়ে বিনিয়োগকারীদের ২০ কোটি টাকা উত্তোলন করে কোম্পনিটি।

এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। পরে লেনদেনের বাকি প্রক্রিয়ায় সম্পন্ন করায় ডিএসই ও সিএসই কর্তৃপক্ষ আগামী ১৭ সেপ্টেম্বর কোম্পানিটিকে লেনদেন শুরু করার অনুমতি দিয়েছে।

চলতি বছরের ১৪ মে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৪তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, কোম্পানিটি উত্তোলিত অর্থ যন্ত্রপাতি এবং কলকব্জা ক্রয় ও স্থাপন এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য(এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ দশমিক ৭১ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) গড় হারে হয়েছে ২ দশমিক ৩৫ টাকা।  

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

 বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এমএফআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।