ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জনসচেতনতা বাড়াতে রাজধানীতে পিকমির প্রচারণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
জনসচেতনতা বাড়াতে রাজধানীতে পিকমির প্রচারণা পিকমির প্রচারণা। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ ব্যবহারে প্রচারণা, ট্রাফিক আইন মানাসহ নানা ধরনের সচেতনতামূলক প্রচারণা অভিযান চালিয়েছে মোবাইল অ্যাপভিত্তিক অন-ডিমান্ড রাইড শেয়ারিং সার্ভিস প্রতিষ্ঠান ‘পিকমি’। 

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) পিকমির পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

এতে বলা হয়, জনস্বার্থে সচেতনতামূলক এ ক্যাম্পেইন গত ৬ সেপ্টেম্বর থেকে শুরু করে পিকমি।

যা চলে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ে রাজধানীর বিভিন্ন এলাকায় জনসাধারণ, রাইডার ও ইউজারদের মধ্যে জাতীয় জরুরি সেবা হটলাইন ব্যবহার, ট্রাফিক আইন মানা, লাইসেন্স ছাড়া গাড়ি না চালানো, হেলমেট ছাড়া মোটরসাইকেল না চালানোর বিষয়ে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।  
 
গত কয়েকদিনে ঢাকা শহরের শ্যামলী, মোহাম্মদপুর, কল্যাণপুর, গাবতলী, মিরপুর (টেকনিক্যাল, বাঙলা কলেজ, মিরপুর-১, কমার্স কলেজ, মিরপুর-৬, স্টেডিয়াম, মিরপুর-১০), উত্তরা (জসিমউদ্দিন, রাজলক্ষ্মী, আজমপুর, হাউজবিল্ডিং, সেক্টর-৭), খিলক্ষেত (নিকুঞ্জ আবাসিক), কাকলী, মহাখালী, তেজগাঁও, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, শহীদ মিনার, নীলক্ষেতে এই প্রচারণা চালানো হয়।  

আগামীতে রাজধানীর অন্যান্য এলাকায় সচেতনতামূলক এই প্রচারণা অব্যাহত থাকবে বলে ওই প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে পিকমি।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।