[x]
[x]
ঢাকা, সোমবার, ২ আশ্বিন ১৪২৫, ১৭ সেপ্টেম্বর ২০১৮
bangla news

পরিকল্পিত উন্নয়নে পরিকল্পনা কমিশন গঠন করেন বঙ্গবন্ধু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১২ ১০:৫৯:৪৪ পিএম
সভায় উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ছবি: বাংলানিউজ

সভায় উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে পরিকল্পিতভাবে উন্নয়নের লক্ষ্যে পরিকল্পনা কমিশন গঠন করেন বলে জানান পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর শেরেবাংলা নগর এনইসি অডিটোরিয়ামে বিসিএস ইকোনোমিক অ্যাসোসিয়েশনের বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।
 
মুস্তফা কামাল বলেন, পরিকল্পনা কমিশন শুরু থেকেই দেশের সব উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে থাকে। বর্তমান সরকার দেশের অভূতপূর্ব উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখেছে। সরকার ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করতে বদ্ধপরিকর। সরকারের এ প্রতিশ্রুতি বাস্তবায়নে ইকোনোমিক ক্যাডারা কাজ করে যাচ্ছেন।
 
তিনি বলেন, পরিকল্পনা কমিশনসহ সব মন্ত্রণালয়ের পরিকল্পনা অনুবিভাগ ও উইংয়ে প্রায় ৫০০ বিসিএস (ইকোনোমিক) ক্যাডার কর্মকর্তা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের বৃহত্তর উন্নয়নের স্বার্থে উন্নয়ন প্রকল্প ব্যবস্থা ও বাস্তবায়নেও অবদান রাখছেন তারা। দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে বিসিএস ইকোনোমিক ক্যাডার বিদ্যমান যে কোনো ধরনের সমস্যা সমাধানে এখন সময়োপযোগী ও কল্যাণমুখী কাজ করে যাচ্ছেন। সে ক্ষেত্রে সরকারও আন্তরিক।
 
বিসিএস ইকোনোমিক অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সচিব নজিবুর রহমান, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম, তথ্য সচিব আব্দুল মালেক, পরিকল্পনা সচিব জিয়াউল ইসলাম, পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব ফরিদ আজিজ প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এমআইএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa