ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চামড়া পাচাররোধে বেনাপোল সীমান্তে সতর্ক বিজিবি-পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
চামড়া পাচাররোধে বেনাপোল সীমান্তে সতর্ক বিজিবি-পুলিশ

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল-পুটখালী সীমান্ত পথে কোরবানির পশুর চামড়া ভারতে পাচার হওয়া প্রতিরোধে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবির পাশাপাশি পুলিশেরও থাকছে বাড়তি নিরাপত্তা। 

মঙ্গলবার (২১ আগস্ট) সকালে নিরাপত্তার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বিজিবি ও পোর্টথানা পুলিশ কর্মকর্তারা। ঈদের দিন থেকে পরবর্তী প্রায় একমাস পর্যন্ত এই নিরাপত্তা
জোরদার থাকবে বলে জানান তারা।

২১ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সোহেল আহম্মেদ বাংলানিউজকে বলেন, বেনাপোলের পুটখালী সীমান্ত ও এর অধীনস্থ এলাকা দিয়ে যেন কোরবানির পশুর চামড়া ভারতে পাচার হতে না পারে তার জন্য সীমান্তে বিজিবি সতর্ক অবস্থায় থাকবে।

এদিকে চামড়া পাচার প্রতিরোধে ঈদের দিন থেকে পুলিশের আলাদা ডিউটি থাকবে হবে বলে জানিয়েছেন বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ করিম।  

জানা যায়, প্রতিবছর যশোরের ভারত সীমান্তবর্তী বেনাপোলের পুটখালী এলাকা দিয়ে চামড়া পাচারের আশঙ্কা থাকে। এর আগে পাচারের সময় পুটখালী সীমান্তে বিজিবির হাতে বেশকিছু চামড়ার চালান আটকও হয়েছে।  

তবে এ বছর এ সীমান্তে ক্রাইম ফ্রি জোন উদ্বোধন ও বিজিবি-বিএসএফের যৌথ টহলে চোরাচালান অনেকাংশে কমে এসেছে বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এজেডএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।