ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীর পশুর হাট এলাকায় মঙ্গলবার ব্যাংক খোলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
রাজধানীর পশুর হাট এলাকায় মঙ্গলবার ব্যাংক খোলা

ঢাকা: কোরবানির পশু বিক্রির অর্থ লেনদেনের জন্য রাজধানীর পশুর হাট এলাকায় ২১ আগস্ট (মঙ্গলবার) সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সব ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (২০ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) রূপ রতন পাইন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্যকালীন ব্যাংকিং চালু রাখতে হবে।  
 
প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে।

ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।  
 
তাই ব্যবসায়ীদের আর্থিক লেনদেন নিরাপদ ও সহজতর করার লক্ষ্যে ব্যাংকগুলো ঢাকা মহানগরীর মধ্যে কোরবানির হাটের নিকটবর্তী শাখাগুলোর নিরাপত্তা আগেই নিশ্চিত করে ঈদুল আজহা’র আগের দিন মঙ্গলবার (২১ আগস্ট) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।  
 
একইদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে। সংশ্লিষ্ট ব্যাংক-শাখাগুলোতে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা দেওয়ার বিষয়েও পরামর্শ দেওয়া হয়েছে।  
 
প্রতিবছরই রাজধানীর কোরবানির পশুর হাটগুলোর কাছের দূরত্বে বিভিন্ন ব্যাংক-শাখা তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করে থাকে। এবারও হাটগুলোর কাছের এসব ব্যাংক-শাখা ব্যবহার করে কোরবানির পশু ব্যবসায়ীরা তাদের পশু বিক্রির অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা নিতে পারেন।  
 
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮/আপডেট: ২০১৬ ঘণ্টা
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।