ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অ্যাকাউন্ট হ্যাক করে ৩৬ প্রসূতির টাকা লোপাটের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
অ্যাকাউন্ট হ্যাক করে ৩৬ প্রসূতির টাকা লোপাটের অভিযোগ

সাতক্ষীরা: প্রতারণার মাধ্যমে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের অ্যাকাউন্ট হ্যাক করে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ৩৬ প্রসূতি নারীর ভাতার টাকাসহ অ্যাকাউন্টে থাকা সমুদয় অর্থ হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

এ ঘটনায় এক ভুক্তভোগী নারী গত শনিবার (১৮ আগস্ট) রাতে কালিগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।  

জিডি সূত্রে জানা যায়, ১৩ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে ০১৯৮২৫৮৫৮৬৩ মোবাইলে (বিকাশ নম্বর) ফোন করে উপজেলার উত্তরশ্রীপুর গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে শাহিনুর রহমানের স্ত্রীকে বাচ্চা সংক্রান্ত তথ্য নিতে একটি নম্বর চাপতে বলে।

নম্বরটি চাপার সঙ্গে সঙ্গে তাদের ব্যবহৃত মোবাইলে থাকা ভাতা হিসেবে প্রাপ্ত দুই হাজার দুইশ টাকাসহ পুরো টাকা উধাও হয়ে যায়।  

এ ব্যাপারে নবযাত্রা প্রকল্পের কালিগঞ্জ উপজেলা অফিস কো-অর্ডিনেটর আশীষ হালদার বাংলানিউজকে জানান, ওয়ার্ল্ড ভিশনের নবযাত্রা প্রকল্প থেকে গর্ভবতী নারীদের কল্যাণের জন্য ভাতা হিসেবে প্রতিমাসে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে দুই হাজার দুইশ টাকা হারে দেওয়া হয়। টাকা পাঠানোর পরপরই একটি প্রতারক চক্র ৩৬ প্রসূতির বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে পুরো টাকাই হাতিয়ে নিয়েছে।  

তিনি আরও জানান, কালিগঞ্জের ৩৬ নারী ছাড়াও নবযাত্রা প্রকল্পের আওতায় শ্যামনগর উপজেলার ৮৬ ও খুলনার কয়রা উপজেলার ১০ জন নারীর মাতৃত্বকালীন ভাতাসহ পুরো টাকা হাতিয়ে নিয়েছে ওই প্রতারক চক্র।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।