ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীতে শুরু হলো ২ দিনব্যাপী ‘ঈদ মেলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
রাজধানীতে শুরু হলো ২ দিনব্যাপী ‘ঈদ মেলা’ ফিতা কেটে ঈদ মেলার উদ্বোধন করছেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ পারভীন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীতে নারী উদ্যোক্তাদের আয়োজনে দু’দিনব্যাপী ‘ঈদ মেলা’র উদ্বোধন করা হয়েছে। এ মেলায় পাওয়া যাবে নারীদের রুচিশীল পোশাক, বাহারি ডিজাইনের গহনা ও গৃহসজ্জার উপকরণ।

উইমেন এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন (ডব্লিউটিও) উদ্যোগে এ আয়োজনটি চলবে শুক্রবার (১৭ আগস্ট) পর্যন্ত।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাজধানীর গুলশান-২ নম্বর এলাকায় অবস্থিত ‘হোটেল সিক্স সিজনে’ জাঁকালোভাবে এক অনুষ্ঠানের মাধ্যমে এ মেলার উদ্বোধন করা হয়।

মেলার উদ্বোধন করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ পারভীন। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ পারভীন।                                          ছবি: ডিএইচ বাদলউদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন অধ্যাপক মমতাজ পারভীন।

তিনি বলেন, সদিচ্ছা থাকলে অল্প সময়েই অনেক বড় আয়োজন করা সম্ভব। এ মেলা তারই প্রমাণ। নারীদের শিক্ষিত করা ছাড়াও ক্ষমতায়ন করা জরুরি। এজন্য নারীদের অর্থ উপার্জন করতে হবে। ১৯৭৪ সালে প্রথম নারীদের ব্যাংক প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তখন নারী পুনর্বাসন কেন্দ্রও তিনি প্রতিষ্ঠা করেছিলেন। আর সেখানে থেকেই স্বাধীন বাংলাদেশের নারী উদ্যোক্তাদের পথচলা শুরু। আর সেই প্রতিষ্ঠান থেকেই আজ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিষ্ঠা। মেলায় ক্রেতারা পোশাক দেখছেন।  ছবি: ডিএইচ বাদলসংগঠনটির প্রেসিডেন্ট নাজমা মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এটির সাবেক প্রেসিডেন্ট নিলুফার করিম, স্টেট ওয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ হাসান, তাজ আবায়া বুটিকের কর্ণধর তাজ তানিয়া প্রমুখ।

মেলার সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির প্রেসিডেন্ট বাংলানিউজকে জানান, অনেক পরিশ্রম করে আমি এই পর্যায়ে এসেছি। বহু আগে ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে কাজ শুরু করেছিলাম। আজকের এর আয়োজন করতে পারবো তা ছিল স্বপ্নের মতো। বর্তমানে অনেক নারীরা এগিয়ে এসেছেন। আমি চাই তারা আরও এগিয়ে যাক।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এমএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।