ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মসলার মূল্য সহনীয় আছে: সাঈদ খোকন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
মসলার মূল্য সহনীয় আছে: সাঈদ খোকন মসলার বাজার পরিদর্শন করছেন সাঈদ খোকন-ছবি-বাংলানিউজ

ঢাকা: আসন্ন ঈদুল আজহার আগে মসলার বাজার সহনীয় পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, কোনো কোনো পণ্যের মূল্য গত বছরের চেয়ে কম আছে।

ঈদের আগে কোনো নিত্যপণ্যের দাম বাড়বে না বলে প্রত্যাশা মেয়রের।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকালে রাজধানীর কারওয়ান বাজারস্থ মসলার বাজার পরিদর্শন করে মেয়র একথা বলেন।

ডিএসসিসি'র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী মেসবাহুল ইসলাম, ডিএসসিসি'র প্রধান রাজস্ব কর্মকর্তা মো. ইউসুফ আলী সরদার,  ডিএনসিসি'র আঞ্চলিক (অঞ্চল-৫) নির্বাহী কর্মকর্তা এস এম অজিয়র রহমান, ডিএনসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, আমরা বাজার পরিদর্শন করে দেখেছি বেশ কিছু মসলা বিশেষ করে পেঁয়াজ, রসুন, আদাসহ বেশ কিছু নিত্যপণ্যের দাম গত বছরের চেয়ে বেশ খানিকটা কম। আমরা সম্মিলতভাবে উত্তর-দক্ষিণের সব কাঁচাবাজারে মনিটরিং টিম রাখার ব্যবস্থা করছি, যেন কোনক্রমেই মসলার বাজার নাগালের বাইরে না যায়। তবে এবার নিঃসন্দেহে বলতে পারি মসলার বাজার নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি বলেন, আর মাত্র কয়েকদিন পরই ঈদুল আজহা বা কোরবানির ঈদ। এই ঈদকে সামনে রেখে প্রতিবছরই আমরা দেখতে পাই মসলার বাজার অস্থির হয়ে ওঠে এবং বিভিন্ন মসলার মূল্য ঊর্ধ্বগতির দিকে থাকে। এবার যেন মসলার বাজার অস্থিতিশীল হয়ে না ওঠে সেজন্য ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে। আমাদের প্রতিটি কাঁচাবাজারে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি টিম প্রতিদিন পরিদর্শন করবে, যেন কোনক্রমেই মসলার বাজার নাগালের বাইরে না যায়।

মেয়র বলেন, আজ পাইকারি বাজার যাচাই-বাছাই করে দেখলাম এবং ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানতে পারলাম এবার নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রয়েছে। শুধু তাই নয় বেশিরভাগ নিত্যপণ্যের দাম গত বছরের চেয়ে কম। আমরা এই মূল্য তালিকা প্রতিটি বাজারে টাঙিয়ে দেব যেন ঈদের আগে এবং পরে বাজার সহনীয় থাকে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮/আপডেট: ১৩৪৪ ঘণ্টা
এসএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।