ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এফবিসিসিআই সভাপতি হলেন এ কে আজাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, জুন ২১, ২০১০

ঢাকা: ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই)পরিচালনা পরিষদের সভাপতি হলেন হা-মীম গ্রুপের চেয়ারম্যান ও সমকাল প্রকাশক এ কে আজাদ। এছাড়াও সংগঠনটির প্রথম ও ২য় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন যথাক্রমে মো: জসীম উদ্দীন ও মোস্তফা আজাদ চৌধুরী।



ব্যবসায়ীদের শীর্ষ এ সংগঠনটির নব নির্বাচিত পরিচালকরা আজ সোমবার বিকেলে সর্বসম্মতিক্রমে তাদের নির্বাচিত করেন।

সংগঠনটির কার্যালয়ে বিকেল ৪.৪০ মিনিটে নির্বাচনী বোর্ডের সভাপতি অধ্যাপক আলী আশরাফ এ ফল ঘোষণা করেন। এসময় বোর্ডের অন্য দুই সদস্যও উপস্থিত ছিলেন।

গত শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মতিঝিলের এফবিসিসিআই ভবনে একটানা ভোটগ্রহণ করা হয়।
এ নির্বাচনের আগেই পরিচালনা পরিষদের জন্য চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ৮জন করে ১৬ জন পরিচালক নির্বাচিত হন। চারটি প্যানেলে বাকী ২৮টি পদের জন্য ৫৮জন প্রার্থী এ নির্বাচনে অংশ নেয়। নির্বাচনে বিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদের নেতৃত্বাধীন প্যানেল থেকে বেশিরভাগ পরিচালক নির্বাচিত হন।

সভাপতি নির্বাচিত হওয়া এ কে আজাদ সাংবাদিকদের বলেন, বিভিন্ন প্যানেল থেকে আমরা নির্বাচন করলেও আজ থেকে সবাই একসঙ্গে কাজ করবো। আমরা ব্যবসায়ীরা সরকারের সঙ্গে  সুসম্পর্ক রেখেই কাজ করতে চাই।


বাংলাদেশের স্থানীয় সময়: ১৭৩০ঘণ্টা, জুন ২১, ২০১০
এমআরএম/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।