ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদে প্রাণ গুঁড়া মশলার অফার

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
ঈদে প্রাণ গুঁড়া মশলার অফার প্রাণ গুঁড়া মশলা। ছবি: বাংলানিউজ

ঢাকা: আসন্ন ঈদ‍ুল আজহা উপলক্ষে ক্রেতাদের স্বস্তি দিতে প্রাণ গুঁড়া মশলায় পাওয়া যাচ্ছে নানান ছাড় ও অফার। ঈদ উপলক্ষে প্রাণ গুঁড়া মশলা-হলুদ, মরিচ, জিরা ও ধনিয়ায় এক কেজি প্যাকেটে ৩০ টাকা এবং ৫০০ গ্রামের প্যাকেটে ১৫ টাকা ছাড় পাচ্ছেন ক্রেতারা। এছাড়া ২০০ গ্রাম জারে দেয়া হচ্ছে পাঁচ টাকা ছাড় এবং একটি চামচ ফ্রি।

জনপ্রিয় রিটেইল চেইন শপ ডেইলি শপিংয়ে জিরা, এলাচ, দারুচিনি, লবঙ্গ, জয়ফলসহ প্রাণের আস্ত মশলা (হোল স্পাইস) দু’টি কিনলে একটি ফ্রি পাচ্ছেন। এছাড়া স্বপ্ন, আগোরা, মীনাবাজারসহ বেশ কয়েকটি রিটেইল শপে বিভিন্ন ধরনের মশলায় সর্বনিম্ন ৫ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে।

এসব আউটলেট থেকে দু’টি মিক্সড মশলা কিনলে একটি ফ্রি পাচ্ছেন ক্রেতারা।            

প্রাণ মশলার ডেপুটি জেনারেল ম্যানেজার তানভীর হাসান বলেন, সাধারণত ঈদের সময় মশলার চাহিদা বৃদ্ধি পাওয়ায় অনেকে দাম বাড়িয়ে দেন। এ সময় ক্রেতাদের স্বস্তি দিতে আমরা এই ছাড় দিচ্ছি।  

তিনি আরও বলেন, ভোক্তদের কাছে খাঁটি মশলা পৌঁছে দিতে উৎপাদন প্রক্রিয়া ও মান নিয়ন্ত্রণে সর্বোচ্চ গুরুত্ব দেয় প্রাণ। এজন্য মশলা তৈরির প্রতিটি ধাপে ইউরোপিয়ান প্রযুক্তি ব্যবহার করা হয়। বাংলাদেশ থেকে মশলা ক্যাটাগরিতে প্রাণ গুঁড়া মশলা সর্বোচ্চ পরিমান রফতানি হয়ে থাকে। প্রাণ গুঁড়া মশলা এখন বিশ্বের ১০০টিরও বেশি দেশে পাওয়া যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

প্রাণ গুঁড়া মশলার হেড অব মার্কেটিং হাসিব কামাল জানান, বাজারে এখন বেসিক, মিক্সড, পেস্ট ও হোল স্পাইস-এই চার ক্যাটাগরিতে প্রাণের ১২০ ধরনের মশলা রয়েছে। প্যাকেট কিংবা জার দুইভাবেই বাজার থেকে এই গুঁড়া মশলা কিনতে পারছেন ক্রেতারা।      

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।