ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বেঙ্গল ফাইন পরিচালকদের লাখ টাকা করে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
বেঙ্গল ফাইন পরিচালকদের লাখ টাকা করে জরিমানা

ঢাকা: আর্থিক প্রতিবেদন যথাসময়ে জমা না দেওয়ায় বেঙ্গল ফাইন সিরামিকস লিমিটেডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত ব্যতীত) এক লাখ টাকা করে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (০১ আগস্ট) কমিশনের ৬৫৪তম সভায় এ সিদ্ধান্ত হয়।  

বিএসইসির নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটের এই কোম্পানিটিকে ২০১৫ ও ২০১৬ সালের নিরীক্ষিত ও প্রান্তিক সংক্রান্ত আর্থিক প্রতিবেদন যথাসময়ে না দেওয়ার কারণে সব পরিচালকদের জরিমানা করা হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বেঙ্গল ফাইন সিরামিক ৩০ জুন ২০১৫ ও ২০১৬ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর ২০১৫ ও ২০১৬ অর্থবছরের প্রথম প্রান্তিক, ৩১ ডিসেম্বর ২০১৫ ও ২০১৬ অর্থবছরের দ্বিতীয় প্রান্তিক এবং ৩১ মার্চ ২০১৬ ও ২০১৭ অর্থবছরের তৃতীয় প্রান্তিকের হিসাব বিবরণী কমিশনে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ১২(৩এ) এবং কমিশনের নোটিফিকেশন নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৮-১৮৫/এডমিন/০৩-৩১ তারিখ সেপ্টেম্বর ২৭, ২০০৯ লঙ্ঘন।  

এ কারণে কমিশন কোম্পানির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত ব্যতীত) এক লাখ টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।