ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দাম বাড়ার কারণ জানে না কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
দাম বাড়ার কারণ জানে না কোম্পানি

ঢাকা: হঠাৎ করে অস্বাভাবিক হারে দাম বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোম্পানির শেয়ারের দাম। সর্বশেষ ৯ কার্যদিবসে শেয়ারটির দাম বেড়েছে সাড়ে ৬ টাকার বেশি।

শেয়ারের দাম বাড়ার পেছনে কোম্পানির কাছে কোনো সংবেদশনশীল তথ্য আছে কিনা জানতে চেয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে সোমবার (৩০ জুলাই) কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের কাছে দাম বাড়ার পেছনে কোনো সংবেদনশীল তথ্য নেই।

ডিএসইর ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। তারপরও শেয়ারটির দাম বাড়ছে।

গত ১৭ জুলাই থেকে শেয়ারটির দাম বাড়ছে।

এদিন কোম্পানির শেয়ার লেনদেন হয়েছিল ২৭ টাকায়। সেখান থেকে সাড়ে ৬ টাকা বেড়ে রোববার (২৯ জুলাই) বিক্রি হয়েছে ৩৩ দশমিক ৭০ টাকা।

এদিকে, সোমবার দাম বেড়েছে কোম্পানিটির শেয়ারের। এদিন দুপুর পৌনে ১২টায় শেয়ারটির লেনদেন হয়েছে ৪৩ টাকা ৮০ পয়সায়।

২০১৫ সালে তালিকাভুক্ত কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩৪ দশমিক ২৮ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৯ দশমিক ৮৫ শতাংশ আর বাকি ৪৫ দশমিক ৮৭ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

২০১৭ সালে কোম্পানিটি শেয়ার হোল্ডারদের ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এরমধ্যে ২ শতাংশ নগদ আর বাকি ১০ শতাংশ বোনাস শেয়ার দিয়েছে। এর আগের বছর কোম্পানিটি ১০ শতাংশ নগদ আর ২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এমএফআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।