ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

জাহিন স্পিনিংয়ের রাইট গ্রহণ আবেদন বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
জাহিন স্পিনিংয়ের রাইট গ্রহণ আবেদন বাতিল

ঢাকা: জাহিন স্পিনিং লিমিটেডের রাইট শেয়ার আবেদন গ্রহণ বাতিল করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (২২ জুলাই) কমিশনের ৬৫২তম সভায় এ সিদ্ধান্ত  হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


 
এতে বলা হয়, জাহিন স্পিনিংয়ের পূর্ব অনুমোদিত রাইটস শেয়ার পরিবর্তন সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে ২৯ জুলাই থেকে ২৮ অক্টোবর তারিখ পর্যন্ত পূর্ব-নির্ধারিত সাবস্ক্রিপশন গ্রহণ বাতিল করে কোম্পানির আবেদন নীতিগতভাবে অনুমোদন করা হয়েছে। পাশাপাশি কোম্পানিটিকে সিকিউরিটিজ আইন পরিপালন করে ফের সংশোধিত রাইটস শেয়ার প্রস্তাবের আবেদন কমিশনে দাখিল করতে বলা হয়েছে।
 
উল্লেখ্য, এর আগে গত ৭ মার্চ বিএসইসির ৬৩৩তম সভায় কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ারের মাধ্যমে পুঁজিবাজারে ৯ কোটি ৮৫ লাখ ৫২ হাজার ৭০০টি সাধারণ শেয়ার ছেড়ে ৯৮ কোটি ৫৫ লাখ ২৭ হাজার টাকা উত্তোলন করার অনুমতি দেয় কমিশন। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছিল ১০ টাকা। রাইটের মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, চলতি মূলধন এবং ঋণ পরিশোধের কথা জানিয়েছিল।
 
রাইটস শেয়ার ডকুমেন্ট (৩০ জুন,২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৩৯ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এএনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ দশমিক ০৭ টাকা। রাইট শেয়ার সংক্রান্ত কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে জিএসপি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং এমটিবি ক্যাপিটাল লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।