ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রপ্তানিতে প্রাণ-আরএফএলের চার পদক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
রপ্তানিতে প্রাণ-আরএফএলের চার পদক প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের হাতে পদক তুলে দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ঢাকা: ২০১৪-১৫ অর্থবছরের জন্য প্রক্রিয়াজাত কৃষি পণ্য রপ্তানিতে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পেলো দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য প্রক্রিয়াজাত ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ। একইসঙ্গে রৌপ্য পদক পেয়েছে আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিকস লিমিটেড। সর্বোচ্চ রপ্তানিকারক হিসেবে টানা ১৪ বার সেরা রপ্তানিকারকের পদক পেয়েছে দেশের অন্যতম এ শিল্পগোষ্ঠী।

রপ্তানিক্ষেত্রে অনবদ্য ভূমিকার জন্য প্রাণ গ্রুপের চার প্রতিষ্ঠানকে এ পদক দিলো বাণিজ্য মন্ত্রণালয়। ২০১৪-১৫ অর্থবছরে এগ্রো প্রসেসিং খাতে প্রাণ ডেইরি লিমিটেড স্বর্ণপদক, প্রাণ এগ্রো লিমিটেড রৌপ্য, ময়মনসিংহ এগ্রো লিমিটেড ব্রোঞ্জ ও ডিউরেবল প্লাস্টিকস লিমিটেড রৌপ্য পদক অর্জন করে।

    

রোববার (১৫ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর কাছ থেকে রপ্তানি পদক গ্রহণ করেন প্রাণ এর ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, আরএফএল এর ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল এবং প্রাণ এক্সপোর্ট লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মিজানুর রহমান।  

প্রাণ গ্রুপ ১৯৯৭ সালে ফ্রান্সে এগ্রো প্রসেসিং পণ্য রপ্তানির মাধ্যমে বৈদেশিক বাণিজ্যে পা রাখে। বর্তমানে বিশ্বের ১৪১টি দেশে প্রাণ এর পণ্য পাওয়া যাচ্ছে।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, আমাদের ব্র্যান্ডের ওপর বিশ্বব্যাপী ভোক্তাদের আস্থা রাখার জন্য এসব পদক পাওয়া সম্ভব হয়েছে। প্রাণ সবসময় ক্রেতাদের চাহিদানুয়ায়ী পণ্য তৈরি করে থাকে। সেরা রপ্তানিকারক পদক প্রাপ্তিতে আমরা গর্বিত।

তিনি আরও বলেন, প্রাণ পণ্যের সবচেয়ে বড় বাজার ভারত ও মধ্যপ্রাচ্য। আফ্রিকা, দক্ষিণ আমেরিকাসহ বিশ্বের অন্যান্য অঞ্চলে বাজার সম্প্রসারণে প্রাণ গ্রুপ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

আরএফএল’র ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল বলেন, প্লাস্টিক পণ্য রপ্তানির ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আমরা এ পদক পেয়েছি। ডিউরেবল প্লাস্টিক রপ্তানির ক্ষেত্রে নতুন বাজার সৃষ্টিতে সক্ষম হয়েছে। পাশাপাশি দেশের আর্থসামাজিক অবস্থার মান উন্নয়নে অনবদ্য ভূমিকা পালন করে যাচ্ছে। বর্তমানে বিশ্বের ৬৪টি দেশে আরএফএল পণ্য পাওয়া যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।