[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

চরাঞ্চলে কৃষির উন্নয়নে কাজ করছে সুইজারল্যান্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ৯:৩২:০৯ পিএম
চরাঞ্চল পরিদর্শন করেন রাষ্ট্রদূত রেনে হোলেনস্টাইন। ছবি: বাংলানিউজ

চরাঞ্চল পরিদর্শন করেন রাষ্ট্রদূত রেনে হোলেনস্টাইন। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের চরাঞ্চলের কৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের বাজারজাত সহজলভ্য করার পাশাপাশি কৃষির মান উন্নয়নে কৃষকদের সহযোগিতা করছে সুইজারল্যান্ড।

বুধবার (১১ জুলাই) দুপুরে কুড়িগ্রামের ধরলা ও দুধকুমার নদী অববাহিকার চরাঞ্চল পরিদর্শন শেষে কৃষকদের সঙ্গে মতবিনিময়কালে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টাইন এসব কথা বলেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সুইজারল্যান্ড দূতাবাসের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ক কাউন্সিলর ক্রিস্টফ ফুকস, সিনিয়র প্রোগ্রাম অফিসার সায়েদা জিনিয়া রশিদ, সুইস কন্টাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনির্বান ভৌমিক, আরডিআরএসে’র মহাপরিচালক এমএ মতিন, এমফোরসির প্রকল্প পরিচালক ড. আবদুর রশিদ এবং এমফোরসি প্রকল্পের টিম লিডার সুব্রত কুমার কুন্দু।

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের অর্থায়নে এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে রুরাল ডেভেলপমেন্ট একাডেমি ও সুইস কন্টাক্ট যৌথভাবে এমফোরসি নামে একটি প্রকল্প বাস্তবায়নের কাজ করছে। কুড়িগ্রামের শতাধিক চরের ১২ হাজার কৃষককে নিয়ে গবাদি পশু পালন ও কৃষি উন্নয়নের পাশাপাশি উৎপাদিত পণ্যের বিপণন ব্যবস্থা সহজলভ্য করার জন্য প্রকল্পটি কাজ করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এফইএস/এএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa