[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮

bangla news

এসকোয়্যার নিট’র বিডিং শুরু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৮ ৭:৫৫:৩৬ এএম
এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড

এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড

ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) পুঁজিবাজার থেকে দেড়শ’ কোটি টাকা উত্তোলন করছে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড।

এর মধ্যে প্রিমিয়ামের মাধ্যমে কোম্পানিটির ৬০ শতাংশ অর্থাৎ ৮০ কোটি টাকার শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারণের লক্ষ্যে সোমবার (৯ জুলাই) বিকেল ৫টায় শুরু হবে বিডিং। বিরতিহীন চলবে ১২ জুলাই পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র জানায়, বস্ত্র খাতের কোম্পানির শেয়ার কিনতে যোগ্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা (ইআই) এই বিডিংয়ে অংশ্রগ্রহণ করবেন। স্টক এক্সচেঞ্জের নির্ধারিত ইলেকট্রনিক প্লাটফর্মের মাধ্যমে টানা ৭২ ঘণ্টা আবেদন করবে। যে দামে ৮০ কোটি টাকার শেয়ার বিক্রির কোটা পূরণ হবে, সেটি হবে এ কোম্পানির কাট-অফ প্রাইস।
 
অপরদিকে, সাধারণ বিনিয়োগকারীরা তাদের জন্য নির্ধারিত বাকি ৪০ শতাংশ শেয়ার কাট-অফ প্রাইসের চেয়ে ১০ শতাংশ কমে কেনার আবেদন করতে পারবেন।

গত ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৫২ টাকা। আর ২০১৭ সালের ৩০ জুন পুনর্মূল্যায়ন পরবর্তী নিট শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৫ দশমিক ৮৩ টাকা।

এসকোয়্যার নিট কম্পোজিটের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর নিরীক্ষকের দায়িত্বে রয়েছে অ্যাকনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস।
 
বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমএফআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa