ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচকের মিশ্রপ্রবণতায় চলছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
সূচকের মিশ্রপ্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৫ জুন) সূচকের মিশ্রপ্রবণতায় চলছে দেশের পুঁজিবাজারে লেনদেন।

রোববারের (২৪ জুন) মতোই এদিন সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয় সূচকের তেজিভাবের মধ্য দিয়ে চলে পৌনে ১১টা পর্যন্ত। এরপর শেয়ার বিক্রির চাপে শুরু হয় সূচক পতন যা অব্যাহত ছিল ১১টা ১০ মিনিটি পর্যন্ত।

তবে তারপর থেকে সূচক আবারো বাড়তে শুরু করে। এ প্রতিবেদন লেখা (সকাল ১১টা ২৫ মিনিটি) পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫২৬ পয়েন্টে।

প্রধান সূচকের পাশাপাশি ডিএস-৩০ মূল্যসূচক দশমিক ৪৮ পয়েন্ট কমে ২ হাজার ৯ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ২ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৮১ পয়েন্টে দাঁড়িয়েছে। এসময়ে মোট ৪ কোটি ২৬ লাখ ৪৩ হাজার ৩৪৪টি সিকিউরিটিজের হাতবদল হয়েছে। লেনদেন হয়েছে ১৭৪ কোটি ৯৫ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৪৩টির, কমেছে ১০২টির ও অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ১৩ দশমিক ৭২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ২৫৮ পয়েন্টে। এসময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৫০ লাখ৪২ হাজার টাকা।

লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৫২টির, কমেছে ৬২টির ও অপরিবর্তিত রয়েছে ২৫টির।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এমএফআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।