ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভিএফএস থ্রেডের আইপিওতে আবেদন শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, জুন ২১, ২০১৮
ভিএফএস থ্রেডের আইপিওতে আবেদন শুরু রোববার

ঢাকা: ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য বিনিয়োগকারীদের আবেদন গ্রহণ শুরু হবে রোববার (২৪ জুন)। যা চলবে ২ জুলাই (সোমবার) পর্যন্ত।

বৃহস্পতিবার (২১ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, ফিক্স প্রাইস পদ্ধতিতে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের লক্ষ্যে ২৪ জুন সকাল ১০টা থেকে সাবস্ক্রিপশন শুরু হবে।

২ জুলাই পর্যন্ত প্রতিদিন বিরতিহীনভাবে চলবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।
 
এর আগে চলতি বছরের মে মাসে প্রতিষ্ঠানটিকে ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২২ কোটি টাকা উত্তোলনের জন্য আইপিওর অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শেয়ারটির অভিহিত মূল্য ১০ টাকা।

এতে বলা হয়, কোম্পানিটি উত্তোলিত টাকা দিয়ে প্ল্যান্ট ও মেশিনারিজ কেনা, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করা হবে।

২০১৭ সালের ৩০ জুন কোম্পানির সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনরায় মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ দশমিক ৯০ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে গড় হারে ২ দশমিক ২০ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুন ২১, ২০১৮
এমএফআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।