ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেল বসুন্ধরা পেপার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেল বসুন্ধরা পেপার বসুন্ধরা পেপার মিলস লিমিটেড

ঢাকা: বসুন্ধরা পেপার মিলস লিমিটেডকে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ। এর ফলে এখন পুঁজিবাজারে লেনদেন শুরুর অপেক্ষায় প্রতিষ্ঠানটি।

সোমবার (১৮ জুন) বিকেলে পর্ষদের বিশেষ সভায় তালিকাভুক্তির এ অনুমোদন দেওয়া হয়। বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন ডিএসই’র পরিচালক মিনহাজ মান্নান ইমন।

গত ৩০ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) গুলনকশা হলে বসুন্ধরা পেপারের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদনের লটারির ড্র অনুষ্ঠিত হয়। আইপিওতে আবেদনকারী সাধারণ, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র এবং প্রবাসী বিনিয়োগকারীদের কোটা অনুযায়ী শেয়ার বরাদ্দের জন্য ওই ড্র হয়। এতে মোট এক কোটি চার লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার বরাদ্দ দেওয়া হয়।

তারও আগে ৩০ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত বসুন্ধরা পেপার মিলসের আইপিও’র জন্য আবেদন করেন বিনিয়োগকারীরা। এতে বসুন্ধরা গ্রুপের একটি শেয়ারের লট পেতে ৯ গুণের বেশি আবেদন জমা পড়ে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এমএফআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।