ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীর বিকাশ এজেন্টদের টাকা শূন্য

সেরাজুল ইসলাম সিরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
রাজধানীর বিকাশ এজেন্টদের টাকা শূন্য অনেক বলে কয়েও লাভ হয়নি, শেষতক এজেন্টকর্মীরা চাহিদা অনুযায়ী বাড়তি অর্থেই টাকা পাঠাতে হলো

ঢাকা: রাজধানীর বেশিরভাগ বিকাশ এজেন্টের হাতে টাকা নেই। এতে বিপাকে পড়েছেন শেষ মুহূর্তে গ্রামে টাকা পাঠাতে যাওয়া গ্রাহকরা। আর সঙ্কট টের পেয়ে অনেক এজেন্ট বাড়তি অর্থ আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সুমন নামে এক গার্মেন্ট কর্মী বাংলানিউজকে জানান, শুক্রবার (১৫ জুন) দুপুরে  মহাখালীর আল্লাহ দান টেলিকম স্টোরে (০১৭০৮৫২৪০১৭) যান বিকাশ করতে। এ সময় তার কাছে হাজারে বাড়তি দশ টাকা হারে দাবি করেন এজেন্ট কর্মী।

অনেক বলেও কম দিতে পারেন নি। দোকানি তাকে সাফ জানিয়ে দেন, বাড়তি দিলে টাকা পাঠাতে পারবেন, না হলে সম্ভব নয়। অবশেষে বাড়তি টাকা দিয়েই বিকাশ করতে বাধ্য হন তিনি।

সুমন মিয়া আরো জানান, এর আগে তিনি নতুন বাজার, গুলশান ও মহাখালী এলাকার অর্ধ শতাধিক দোকানে বিকাশ করার জন্য যান। কিন্তু সব এজেন্ট থেকেই টাকা নেই বলে জানিয়ে দেওয়া হয়।

অন্যদিকে মিরপুর, পল্লবী এলাকার বিভিন্ন এজেন্টের সঙ্গে কথা বলেও এর সত্যতা পাওয়া গেছে। তারা কেউ কেউ জানিয়েছেন, বৃহস্পতিবার রাতেই তাদের টাকা ফুরিয়ে গেছে।

এজেন্টরা জানান, চাকরিজীবীরা গ্রামে টাকা পাঠাচ্ছেন। গ্রামের এজেন্টের কাছে ব্যালান্স চলে গেছে। গ্রামের অনেকে আর পুঁজি সঙ্কটের কারণে টাকা দিতে পারছে না। আবার ঢাকায় পুঁজি রয়েছে, কিন্তু ব্যালান্স শেষ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এসআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।