ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শেষ মুহূর্তে ফুটপাতে বেশ চলছে ঈদ কেনাকাটা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
শেষ মুহূর্তে ফুটপাতে বেশ চলছে ঈদ কেনাকাটা রাজধানীর ফুটপাতে বেশ জমেছে ঈদ কেনাকাটা। ছবি: বাংলানিউজ

ঢাকা: চাঁদ দেখা সাপেক্ষে মাত্র এক বা দুই দিন পরই পবিত্র ঈদুল ফিতর। তাই এখন শেষ মুহূর্তে বেশ কেনাকাটা চলছে রাজধানীর ফুটপাতগুলোতে। কম লাভেই পণ্য ছেড়ে দিচ্ছেন বিক্রেতারা। অন্যদিকে তুলনামূলক কম মূল্যে পছন্দের পণ্য পেয়ে বেজায় খুশি ক্রেতারা।

শুক্রবার (১৫ জুন) রাজধানীর পল্টন, নয়াপল্টন, মালিবাগ, মৌচাকের ফুটপাত বাজার ঘুরে এমনিই দেখা গেছে।

বিক্রেতার বলছেন, ঈদের পর অন্য আইটেমের মাল আসবে, তাই ঈদের আগে লাভ কম হলেও পণ্য ছেড়ে দিচ্ছি।

মৌচাকে আমজাদ হোসেন নামে এক বিক্রেতা বাংলানিউজকে বলেন, ঈদের আগে আমাদের মাল বিক্রি চাই। তাই লাভ কম হলেও বিক্রি করছি। তাছাড়া ঈদের পর আরও নানা আইটেমের মাল উঠবে তাই বিক্রি করা।

অপর বিক্রেতা হাসান বলেন, এবার অন্য ঈদের চেয়ে কম বিক্রি হয়েছে। আড়তে অনেক মাল স্টক রয়েছে। তাই এখন কিছুটা দাম কম হলেও বিক্রি করতে হচ্ছে।

শ্যামলী নামে এক ক্রেতা বাংলানিউজকে বলেন, কিছুদিন আগে সামান্য কেনাকাটা করেছি। আজ আবার কিছু করতে আসা। বিক্রেতারা কেমন দাম চাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, আগের চেয়ে অনেক কম দাম আজ। অনেক ভালো লাগছে কম দামে পণ্য পাওয়ায়।

বাবুল মিয়া, পেশায় রিকশাচালক। পরিবার নিয়ে থাকেন শাহজাহানপুরে। ঈদে গ্রামের বাড়ি রংপুরে যাওয়া হয়নি। আবার এতদিন নিজের ব্যস্ততা থাকায় ঈদের কেনাকাটাও হয়নি। আজ পরিবারের জন্য এসেছেন তিনি। নিজের জন্য পাঞ্জাবি, স্ত্রীর জন্য শাড়ি, একমাত্র ছেলের জন্য রেডিমেট পোশাক কিনেছেন। বিক্রেতারা দাম কেমন রাখছেন জানতে চাইলে তিনি বলেন, মনে হচ্ছে খুব বেশি নেননি। তাছাড়া আজ শেষদিন এ জন্য আমিও দরদাম করিনি।

এসব বাজারে পাঞ্জাবি ২৫০ থেকে ৫০০ টাকা, শাড়ি ৬০০ থেকে ১২০০ টাকা, থ্রি-পিস ৩০০ থেকে ৫০০ টাকা, বাচ্চাদের পোশাক ১৫০ থেকে ৩০০ টাকা, জিন্স প্যান্ট ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

এছাড়া ফুটপাতের বিভিন্নস্থানে অস্থায়ীভাবে বসেছে মসলার বাজার। ৫০ ও ১০০ টাকার বিশেষ প্যাকেজে পাওয়া যাচ্ছে এসব মসলা।

এর মধ্যে আছে জিরা, এলাচ, দারুচিনি, লবঙ্গ। কম দামে পরিমাণে বেশি পাওয়ায় বিক্রিও হচ্ছে ভালো বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।