ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদে বেনাপোল স্থলবন্দর ৩ দিন বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
ঈদে বেনাপোল স্থলবন্দর ৩ দিন বন্ধ বেনাপোল বন্দর। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): ঈদুল ফিতর উপলক্ষে টানা তিনদিন পর্যন্ত দেশের বৃহত্তম বেনাপোল স্থলবন্দরের বাংলাদেশ-ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

এতে ব্যস্ততম বন্দর এখন অনেকটা জনশূন্য। ছুটি পেয়ে কর্মকর্তা-কর্মচারীরা প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপনে ছুটছে গ্রামের বাড়িতে।

তবে ছুটির মধ্যেও স্বাভাবিক থাকছে এ পথে দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ঈদ ছুটির বিষয়ে তাদের একটি নির্দেশনাপত্র এসেছে। সেখানে বলা হয়েছে ১৫ জুন থেকে ১৭ জুন পর্যন্ত ঈদ ছুটি। এ সময় কোনো কাজ হবে না। ১৮ জুন থেকে স্বাভাবিক নিয়মে অফিসিয়াল কার্যক্রম চলবে।

তিনি আরো জানান, ছুটির মধ্যে যাতে বন্দরে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, ছুটির মধ্যে বেনাপোল বন্দরে বাণিজ্যের সঙ্গে জড়িত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সতর্ক থাকবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন (ওসি) তরিকুল ইসলাম জানান, ঈদ ছুটির মধ্যেও বেনাপোল ইমিগ্রেশন দিয়ে স্বাভাবিকভাবে যাতে যাত্রীরা যাতায়াত করতে পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা থাকছে বলেও জানান তিনি।

এদিকে টানা তিনদিন বন্ধ থাকায় বেনাপোল বন্দরে কর্মরত কাস্টমস, বন্দর ও সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-ব্যবসায়ীরা প্রিয়জনদের সঙ্গে ছুটি কাটাতে ইতোমধ্যে গ্রামের বাড়ির উদ্দ্যেশে রওয়ানা হয়েছেন। ফলে ব্যস্ততম বেনাপোল বন্দর অনেকটা জনশূন্য থাকতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এজেডএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।