[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮

bangla news

গাবতলীতে যাত্রীদের ঘিরে জমজমাট ঈদ কেনাকাটা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৫:২৬:০৭ পিএম
জমজমাট ঈদ কেনাকাটা। ছবি: বাংলানিউজ

জমজমাট ঈদ কেনাকাটা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর সবচেয়ে বড় বাস টার্মিনাল গাবতলী। এখান থেকে এমনিতেই প্রতিদিন হাজার হাজার ঘরমুখো মানুষ নাড়ির টানে বাড়ি ফেরেন। আর ঈদ আসলে তো কথাই নেই। তাই এসব ঘরমুখো মানুষকে পুঁজি করেই এ টার্মিনালে গড়ে উঠেছে অস্থায়ী গার্মেন্টস সামগ্রী ও কসমেটিক্সের ব্যবসা।

বৃহস্পতিবার (১৪ জুন) এ টার্মিনালে দেখা যায়, প্রায় ৩৫ থেকে ৪০টি অস্থায়ী দোকানে পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। তাদের সংগ্রহে আছে থ্রি-পিস, বাচ্চাদের পোশাক জিরো থেকে ১০ বছর বয়সী পর্যন্ত, বিভিন্ন কসমেটিকস সামগ্রী, মোবাইল কাভার, হেডফোন, হাতঘড়ি ইত্যাদি।

তুলনামূলক কম দাম আর ঈদ যাত্রী বাড়ার সঙ্গে সঙ্গে এসব ব্যবসায়ীদের ব্যবসাও জমে উঠেছে বেশ।

এই এলাকার হালিম নামে এক দোকানি বাংলানিউজকে বলেন, আমি অন্য সময় টার্মিনালে পানি, সিগারেট বিক্রি করি। ঈদ আসলে থ্রি-পিস, বাচ্চাদের পোশাক বিক্রি করি। এখন যাত্রী বেশি আবার ঈদ, তাই এগুলো বিক্রি হয় ভালো।

কেমন বিক্রি হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, বিক্রি ভালো হচ্ছে দেখেই এখানে বিক্রি করছি।

ছাবিনা নামে বাড়ি ফেরত এক যাত্রী বাংলানিউজকে বলেন, আগেই কিছু কেনাকাটা হয়েছে। এখানে পোশাকের দাম কম হওয়ায় আরও কিছু কেনা হলো। এখন ভালোভাবে বাড়ি ফেরার অপেক্ষায় আছি।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa