ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, মে ২৩, ২০১৮
রাজশাহীতে বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা অভিযান, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর পবা উপজেলায় অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয় এ অভিযান পরিচালনা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে জানান, বাজার তদারকিমূলক কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ওই পাঁচ প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় জরিমানা করা হয়।

অভিযানে বিভাগীয় উপ-পরিচালক সৈয়দ মোস্তাক হাসান ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মহানগরীর বায়া বাজারের মাইনুল বেকারিকে বেকারি পণ্যে সর্বোচ্চ খুচরা মূল্য ব্যবহার না করার অপরাধে ১৬ হাজার টাকা, নওহাটা বাজারের বাচ্চু আম ঘরকে নির্ধারিত সময়ের আগে আম বাজারজাতকরণের অপরাধে পাঁচ হাজার টাকা, বায়া বাজারের নিলয় পোল্ট্রি অ্যান্ড ফিস ফিডকে সর্বোচ্চ খুচরা মূল্য ছাড়া প্যাকেটজাত পোল্ট্রি পণ্য বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও রাজশাহী মহানগরে অন্য একটি অভিযানে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী দু’টি প্রতিষ্ঠানে ২০ হাজার টাকা জরিমানা করেন। অভিযানের সময় ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। আইনটি মেনে চলতেও উদ্বুদ্ধ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ২৩, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।