ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৭ শতাংশ নিবন্ধন ফি চায় রিহ্যাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, মে ২১, ২০১৮
৭ শতাংশ নিবন্ধন ফি চায় রিহ্যাব অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে রিহ্যাব নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে প্লট ও ফ্ল্যাট নিবন্ধন ফি ৮ শতাংশ থেকে কমিয়ে ৭ শতাংশ করার দাবি জানিয়েছেন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। 

সোমবার (২১ মে) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করে রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন এ দাবি জানান।  

একই সঙ্গে রিহ্যাবের পক্ষ থেকে গৃহায়নখাতে ব্যাংক সুদের হার কমানো এবং স্বল্প ও মধ্যবিত্তদের জন্য আবাসনের ব্যবস্থা করতে ২০ হাজার কোটি টাকার একটি তহবিল গঠনের জোর দাবিও জানানো হয়।

 

এছাড়া জমির রেজিস্ট্রেশন ফি, স্ট্যাম্প ডিউটি, গেইন ট্যাক্স ইত্যাদি বিদ্যমান হার কমিয়ে মাত্র ৩ দশমিক ৫ শতাংশ হারে দ্বিতীয়বার ফ্ল্যাট/প্লট ক্রয় বিক্রয়ের ব্যবস্থা করে আবাসন সেক্টরে সেকেন্ডারি বাজার ব্যবস্থা গড়ে তোলার জন্যও দাবি জানায় আবাসন খাতের এ সংগঠনটি 

এ সময় রিহ্যাবে’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন), রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূঁইয়া এবং ভাইস প্রেসিডেন্ট মো. আব্দুল কৈয়ূম চৌধুরীও উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২১, ২০১৮
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।