ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২০১৮-১৯ অর্থ বছ‌রে সংস‌দের বরাদ্দ ৩৩২ কোটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, মে ২০, ২০১৮
২০১৮-১৯ অর্থ বছ‌রে সংস‌দের বরাদ্দ ৩৩২ কোটি

ঢাকা: আসন্ন ২০১৮-১৯ অর্থ বছরের বা‌জে‌টে জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

‌রোববার (২০ মে) সংসদ সচিবালয় কমিশনের ২৯তম বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। সংসদ স‌চিবাল‌য়ে অনু‌ষ্ঠিত বৈঠ‌কে সভাপ‌তিত্ব ক‌রেন স্পিকার ড. শিরীন শার‌মিন চৌধুরী।

কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বৈঠকে অংশ নেন। জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

কার্যপত্র উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার। অর্থ বিভাগের সিনিয়র সচিব এবং গৃহায়ন ও গণপূর্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে ২০১৮-১৯ অর্থ বছরের বাংলাদেশ জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৩ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ৩৪ কোটি ১০ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেওয়া হয়। যা ২০১৭-১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটের চেয়ে ১৭ কোটি ৬২ লাখ টাকা বেশি।  

এছাড়া ২০১৯-২০, ২০২১-২২ অর্থ বছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। বৈঠকে ২০১৭-১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেওয়া হয়।

এছাড়া বিগত ২৮ তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্যপত্র নিশ্চিত করা হয়।

বাংলা‌দেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মে ২০, ২০১৮
এসএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।