বাজেটের পর স্টেক হোল্ডারদের সঙ্গে বসবেন অর্থমন্ত্রী
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

বাজেটের পর স্টেক হোল্ডারদের সঙ্গে বসবেন অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৭ ১:২১:০৫ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি: ডিএইচ বাদল

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: শক্তিশালী পুঁজিবাজার গঠনে আসছে বাজেটের পর স্টেক হোল্ডারদের নিয়ে বসবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, ৭ জুন বাজেট ঘোষণা হবে। এতে পুঁজিবাজারে কিছু প্রণোদনা থাকবে। আর শক্তিশালী বাজার গঠনে বাজেটের পর মার্কেটের মেজর প্লেয়ারদের (স্টেক হোল্ডার) সঙ্গে আলোচনা করা হবে।  

বৃহস্পতিবার (১৭ মে) রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ লংটার্ম ফাইন্যান্স কনফারেন্স-২০১৮ এর তিনি একথা বলেন।

এতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ সিকিউরিটিজ আ্যন্ড কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেন। তিনি বলেন, বাংলাদেশের পুঁজিবাজার হচ্ছে ছোট ছোট বিনিয়োগকারী নির্ভর বাজার, এটাই এর প্রধান সমস্যা। এই বিনিয়োগকারীরা গুজবের ওপর পুঁজিবাজারে বিনিয়োগ করে। কিন্তু দীর্ঘমেয়াদে বিনিয়োগের জন্য পুঁজিবাজরকে গুরুত্ব দিতে হবে। 

একই সঙ্গে পুঁজিবাজারের উন্নয়নে প্রতিনিয়ত অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে নিয়ে সমন্বয় বৈঠক করার দাবি জানান বিএসইসি চেয়ারম্যান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান, ব্যাংকের গভর্নর ফজলে কবির, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এমএফআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa