[x]
[x]
ঢাকা, রবিবার, ৩১ আষাঢ় ১৪২৫, ১৫ জুলাই ২০১৮

bangla news

ইতালিতে প্রবাসীদের প্রতি বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৫:২৪:৩৭ পিএম
বক্তব্য রাখছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

বক্তব্য রাখছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

ঢাকা: প্রবাসী বিক্রেতাদের সম্পদ ও দক্ষতাকে বাংলাদেশের উন্নয়নে বিনিয়োগের জন্য আহ্বান জানিয়েছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

মঙ্গলবার (১৫ মে) দূতাবাসে অনুষ্ঠিত ইতালিতে বসবাসরত বাংলাদেশি বিক্রেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান।

রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার বলেন, 'বর্তমানে যেসব প্রবাসী বাংলাদেশি ইতালিতে পোশাক ও চামড়া শিল্পসহ অন্যান্য খাতে যেভাবে বিনিয়োগ করছেন। তারা বাংলাদেশেও সেভাবে বিনিয়োগ করতে পারেন। এ বিনিয়োগের মাধ্যমে প্রবাসীরা দেশে যেমন শিল্প প্রসার এবং কর্মসংস্থানে অবদান রাখতে পারবেন। তেমনি তাদের প্রযুক্তিগত ও ব্যবসায়িক দক্ষতা থেকেও বাংলাদেশ উপকৃত হতে পারে বলেও জানান তিনি। 

মান্যবর রাষ্ট্রদূত বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে অনিবাসী বাংলাদেশিদের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কি কি সুবিধা দেওয়া হয় ও বিনিয়োগের জন্য সম্ভাবনাময় খাতগুলো সম্পর্কে আগ্রহী বিনিয়োগেকারীদের অবহিত করেন।

উপস্থিত ব্যবসায়ীরা প্রবাসীদের বিনিয়োগে আকৃষ্ট করতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপকে সাধুবাদ জানান ও দেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। এক্ষেত্রে দূতাবাসের উদ্যোগের তারা প্রশংসা করেন।

সভায় উপস্থিত ছিলেন ইতালির বিভিন্ন শহর থেকে ২৪জন ব্যবসায়ী ও শিল্পপতি ও কর্মরত সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ১৬, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa