ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচক পতনের মধ্য দিয়ে চলছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২২ ঘণ্টা, মে ৮, ২০১৮
সূচক পতনের মধ্য দিয়ে চলছে লেনদেন

ঢাকা: সূচক পতনের মধ্য দিয়ে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৮ এপ্রিল) দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। এদিন সকাল সাড়ে ১০টায় সূচকের তেজীভাবের মধ্য দিয়ে দিনের লেনদেন শুরু হয়ে চলে সকাল ১০টা ৫০মিনিট পর্যন্ত। এরপর শেয়ার বিক্রির চাপে শুরু হয়েছে দরপতন।

দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত সময়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৬৩ পয়েন্ট। প্রধান সূচকের পাশাপাশি ডিএস-৩০ মূল্যসূচক ১০ দশমিক ৩২ পয়েন্ট কমে ২ হাজার ১০৩ পয়েন্টে এবং শরিয়াহ্ সূচক ৫ দশমিক ০৪ পয়েন্ট কমে ১ হাজার ৩১২ পয়েন্টে দাঁড়িয়েছে।

এই সময়ে মোট ৪ কোটি ৫৫ লাখ ৬৮ হাজার ১৯৮টি সিকিউরিটিজের হাতবদল হয়েছে। এতে লেনদেন হয়েছে ১৭১ কোটি ৫৯ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৩১ দশমিক ৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ৫৮২ পয়েন্টে। এতে সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৩৪ লাখ টাকা।

এদিন সিএসইতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৪৪টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মে ০৮, ২০১৮
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।