প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-০৫ ৯:৩৭:৫৯ পিএম
...

...

তবু শিওরক্যাশকে উপবৃত্তি বিতরণের দায়িত্ব দিতে তোড়জোড়!’ শিরোনামে গত ২৫ এপ্রিল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে শিওরক্যাশ কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানের পক্ষে অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং) মো. আওলাদ হোসেনের পাঠানো ওই প্রতিবাদলিপিতে বলা হয়, ‘প্রতিবেদনটি মোটেই সত্যনির্ভর নয় এবং উপস্থাপিত তথ্যগুলো ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।’

প্রতিবাদলিপিতে শিওরক্যাশের বক্তব্য পড়তে ক্লিক করুন

প্রতিবেদকের বক্তব্য
সরকারি উপবৃত্তির টাকা রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে বিতরণ করছে। রূপালী ব্যাংক সরাসরি উপবৃত্তি বিতরণ করে না। গাজীপুরের রানী বিলাসমনি উচ্চ বিদ্যালয়ের ১১ লাখ টাকা আত্মসাতের খবরটি ওই সময় দেশের প্রধান দৈনিকগুলোতে প্রকাশ হয়েছে, তা প্রতিবেদকের কাছে সংরক্ষিত। উপবৃত্তির টাকা তোলার সময় বাড়তি কমিশন নেওয়ার বিষয়ে দেশের বিভিন্নস্থানে উপকারভোগীদের অভিভাবকদের মতামত তুলে ধরা হয়েছে। প্রতিবেদকের নিজস্ব কোনও মতামত ছিল না। উপবৃত্তি বিতরণের তৃতীয় পর্যায়ের জন্য কোনও দরপত্র আহ্বান না করে মোবাইলে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে প্রস্তাবনা জমা দিতে বলেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বেশ কয়েকটি প্রতিষ্ঠান সেখানে প্রস্তাবনা দিয়েছে, তার কপিও প্রতিবেদকের কাছে রয়েছে। যেখানে দেখা যায়, রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংকও মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে উপবৃত্তি বিতরণের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মে ০৫, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa