ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আত্মপ্রকাশ করলো ‘ডি-রিচ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
আত্মপ্রকাশ করলো ‘ডি-রিচ’ ডি-রিচের সংবাদে সম্মেলন।

ঢাকা: ডিজিটাল লিডারশিপের পরিকল্পনা ও বাংলাদেশের ডিজিটাল বিজ্ঞাপনের ধারা বদলানোর লক্ষ্যে আত্মপ্রকাশ করেছে ‘ডি-রিচ নামে একটি নতুন ব্যবসা প্রতিষ্ঠান।

বুধবার (২৫ এপ্রিল) রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদে সম্মেলনে ওই প্রতিষ্ঠানের আত্মপ্রকাশ ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেন্টসু এজিস নেটওয়‍ার্কের দক্ষিণ এশিয়ার চেয়ারম্যান ও সিইও আশীষ ভাসিন, আইসোবারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামসুদ্দীন জাসানী, এসভিজি’র সহ-সভাপতি ও সিইও চিরাগ শাহ, ডি-রিচের এমডি রাবেত খান, মিডিয়া অ্যাক্সিস-কারাট ডেন্টসু এজিএস নেটওয়ার্সের চিফ অপারেটিং অফিসার ও  ডিরেক্টর বাকিবুল হাসান।

সংবাদ সম্মেলনে বলা হয়, ডি-রিচ কনজ্যুমার ও কম্পিটেটিভ ইনসাইট, প্ল্যানিং, বাইং, ক্যাম্পেইন অপ্টিমাইজেশন এবং রিপোর্টিংয়ের মতো সব কার্যক্রমের একটি পূর্ণাঙ্গ সেবা দেবে। পাশাপাশি খ‍ুব শিগগিরই ইনঅ্যাপ ভিডিও বিজ্ঞাপন ও প্রিমিয়াম অনলাইন ক্রিকেট প্রোপার্টি সেবা চালু করবে। এছাড়াও ডি-রিচ এআই, ভিআর এবং এআরের মতো অত্যাধুনিক সেবা নিয়ে নিজেদের শক্ত অবস্থান তৈরি করবে। আর ডি-রিচের কাজে ডিজিটাল সহযোগিতা প্রধান করবে আইসোবার, আইপ্রোসপেক্ট, এসভিজির মতো ডেন্টসু এজিস নেটওয়ার্কের সব ডিজিটাল প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে ডেন্টসু এজিস নেটওয়‍ার্কের দক্ষিণ এশিয়ার চেয়ারম্যান ও সিইও আশীষ ভাসিন বলেন, ‘বাংলাদেশ বিশ্ব অর্থনীতিতে একটি দ্রুত বর্ধনশীল দেশ। এই অগ্রগতিকে আরও এগিয়ে নিতে শক্তিশালী ভূমিকা পালন করবে ডিজিটাল উন্নয়ন।

ডি-রিচের এমডি রাবেত খান বলেন, ‘আমাদের সবার জীবনই ডিজিটাল মাধ্যম দ্বারা প্রভাবিত। আমরা অনলাইনের সংবাদ পড়ি, খেলা দেখি, কেনাকাটা করি, এমনকি খাবারও অর্ডার করি অনলাইনের মাধ্যমে। এছাড়াও ব্র্যান্ড ও কনজ্যুমারদের যোগাযোগও এখন চলে অনলাইনে।

তিনি আরও বলেন, তিনবছর আগেও ব্র্যান্ডগুলো ডিজিটাল মাধ্যমে খরচ করতো ২ থেকে ৩ শতাংশ। কিন্তু ২০১৮ সালে এসে দেখেছি দেশের বড় বড় ব্র্যান্ডগুলোর এই খরচ বাড়িয়ে ১০ শতাংশের উপরে।

ডি-রিচ বাংলাদেশে ডিজিটাল বিজ্ঞাপনের মূল্যেসেবা দিয়ে শীর্ষস্থান অর্জন করবো বলেও ডি-রিচের এমডি রাবেত খান আশাব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এমএফআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।