ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাজেটে ব্যবসায়ীদের সার্বিক সুবিধা দেওয়া হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
বাজেটে ব্যবসায়ীদের সার্বিক সুবিধা দেওয়া হবে প্রাক-বাজেট আলোচনায় এনবিআর চেয়ারম্যান-ছবি-বাংলানিউজ

ঢাকা: আসছে বাজেটে ব্যবসায়ীদের সার্বিক (ওভারঅল) সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

রোববার (২২ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় এনবিআরের সম্মেলন কক্ষে প্রাক-বাজেট আলোচনায় তিনি ব্যবসায়ীদের এই আশ্বাস দেন।  

প্রাক বাজেট আলোচনায় এনবিআরের সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং কৃষি, গ্যাস, খাদ্য ও পানীয়, কেমিক্যাল, পেইন্ট ভার্নিস, চামড়া এবং জুয়েলারি ব্যবসায়ীদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বেলা ১১টায় আলোচনা শুরু হয়ে সোয়া ১টা পর্যন্ত ব্যবসায়ীদের দাবিগুলো শোনার পর তাদের দাবির পরিপ্রেক্ষিতে এনবিআর চেয়ারম্যান বলেন, সবার কথা শুনেছি। আমার ইচ্ছা ছিলো সবার সব বিষয়গুলো দেখা। কিন্তু সরকারের রাজস্ব আয়ের যে লক্ষ্যমাত্রা রয়েছে সেটাও পূরণ করতে হবে। তাই যথেষ্ট চেষ্টা থাকার পরেও হয়তো সবার দাবি মেনে নেওয়া সম্ভব হবে না। তবে আসছে বাজেটে ব্যবসায়ীদের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে।

তিনি বলেন, আসছে বাজেটে বড় ব্যবসায়ীদের করপোরেট কর হার কমানো হবে। পাশাপাশি সব ব্যবসায়ীদের ৫ শতাংশ হারে পণ্যের ওপর থেকে আগাম আয়কর (এআইটি) না কেটে তা যৌক্তিকভাবে নির্ধারণ করার চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এমএফআই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।