ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্যাকেজ ভ্যাটে ব্যবসায়ীদের ক্ষতি: ভ্যাট কমিশনার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
প্যাকেজ ভ্যাটে ব্যবসায়ীদের ক্ষতি: ভ্যাট কমিশনার এনসিসি উদ্যোগে ভ্যাট নিয়ে মতবিনিময় সভা

নারায়ণগঞ্জ: ঢাকা দক্ষিণ এক্সাইজ ও ভ্যাট কাস্টমস কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান বলেছেন, ‘প্যাকেজ ভ্যাটে ব্যবসায়ীদের ক্ষতি। বরং স্বাভাবিক ভ্যাট প্রক্রিয়ায় লাভবান হবে ব্যবসায়ীরা। কারণ প্যাকেট ভ্যাটে ৪ শতাংশ ভ্যাট পরিশোধ করতে হয়।

কিন্তু স্বাভাবিক ভ্যাটের ক্ষেত্রে আমদানি করার সময় যেসব পণ্যে ভ্যাট পরিশোধ করে সেটা বাদ দিয়ে স্বাভাবিক ভ্যাট পরিশোধ করলে লাভ হয়।

শনিবার ( ২১ এপ্রিল) শহরের নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এনসিসি) উদ্যোগে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করবো, তখন ভ্যাটের ভীতি কমে যাবে। আপনাদের সহযোগিতা নিয়ে ভ্যাটের পরিধি বৃদ্ধি করবো, তবে সহনীয় মাত্রায়।

এনসিসি’র সভাপতি খালেদ হায়দার খান কাজলের সভাপতিত্বে ও পরিচালক এহসানুল হক নিপুর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ এক্সাইজ ও ভ্যাট কাস্টমস কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান, প্রধান আলোচক বাংলাদেশ রি-রোলিং মিলস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মোহাম্মদ আলী, বাংলাদেশ ইয়ান মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সোলায়মান, বাংলাদেশ নিটিং ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবু তাহের শামীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।