[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮

bangla news

ময়মনসিংহে রাজস্ব হালখাতা: পৌনে ২ কোটি টাকার কর আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৫ ৭:২৭:১৮ পিএম
ময়মনসিংহ কর অফিসে কর দিচ্ছে িএক করদাতা/ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ কর অফিসে কর দিচ্ছে িএক করদাতা/ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: কর আদায়ে দেশের অন্যান্য জেলার মতো ময়মনসিংহেও রাজস্ব হালখাতা উৎসব পালিত হয়েছে।

রোববার (১৫ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত নানা আয়োজনের মধ্যে দিয়ে এ হালখাতা উৎসব পালন করে ময়মনসিংহ অঞ্চলের কর কমিশনারের কার্যালয়।

এদিন বিভিন্ন শ্রেণি-পেশার করদাতারা ১ কোটি ৭৫ লাখ টাকার কর পরিশোধ করেছেন। 

রাজস্ব হালখাতা উৎসবকে ঘিরে ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনারের কার্যালয় নতুন সাজে সাজানো হয়। এ সময় করদাতাদের গ্রামীণ ঐতিহ্যের মুড়ি-মুড়কি, মিষ্টি, খাজা, বাতাসাসহ বিভিন্ন খাবারে করদাতাদের আপ্যায়ন করা হয়। 

ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনার মোহাম্মদ আবুল মনসুর জানান, রাজস্ব হালখাতা উৎসব সকালে শুরুর পরই সাধারণ করদাতারা ব্যাপক সাড়া দিয়েছেন। সকাল থেকে বিকেল পর্যন্ত ১ কোটি ৭৫ লাখ টাকার কর আদায় হয়েছে। বৈশাখী উৎসবের আমেজে কর পরিশোধ করে করদাতারাও খুশি হয়েছেন। রাজস্ব হালখাতা উৎসব দেশের উন্নয়ন ও সমৃদ্ধিকে গতিশীল করবে বলেও মনে করেন তিনি। 

এ সময় উপ করকমিশনার মেহেদী হাসান, আব্দুল্লাহ, আলাউদ্দিন, সৌমিত্র চক্রবর্তী, ময়মনসিংহ জেলা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সাদিক হোসেন, সাধারণ সম্পাদক সজল ইসলাম রতন, আয়কর ও কোম্পানি আইন উপদেষ্টা শিরীন সালমা বেগম, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের পরিচালক এস এম বজলুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী মাহাবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এমএএএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa