ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এনবিআরের হালখাতা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এনবিআরের হালখাতা শুরু কর অঞ্চল-৮ ও ১৪ আয়োজিত অনুষ্ঠানে এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বকেয়া রাজস্ব আদায়ে নতুন বাংলা বছর-১৪২৫ এর হালখাতা শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার (১৫ এপ্রিল) সকাল ১১টার দিকে রাজধানীর সেগুন বাগিচায় কর অঞ্চল-৮ ও কর ১৪ আয়োজিত অনুষ্ঠানে এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এর উদ্বোধন করেন।

কর অঞ্চল-৮ এর প্রধান সেলিম আফজালের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন কর কমিশনার সিরাজুল ইসলাম, হাবিবুর রহমান, জিয়া উদ্দিন মাহমুদ এবং মাহবুর রহমানসহ এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তরা।



কর অঞ্চল-১৪ তে এসে সকালে বিশিষ্ট ব্যবসায়ী হায়দার হোসেন ৪ কোটি ৯৮ লাখ টাকা আয় কর জমা দেন। এসময় স্বেচ্ছায় আয়কর জমা দেওয়ার জন্য এনবিআর চেয়ারম্যান ওই ব্যবসায়ীকে সম্মাননাসহ পুরস্কার দেন। এরপর হাউস বিল্ডিং ফাইন্যান্সের পক্ষ থেকে ৩ কোটি টাকার পে-অর্ডার এবং বিকন ফার্মাসিটিক্যালসের পক্ষ থেকে এক কোটি টাকাসহ মোট ১৪জন ব্যবসায়ী কর অঞ্চল-১৪ তে আয়কর জমা দিয়েছেন।

এরপর একইস্থানে এনবিআরের চেয়ারম্যানের কাছে গ্রামীণফোনের প্রতিনিধিসহ ১৪ ব্যবসায়ী কর অঞ্চল-৮ এ তাদের আয়কর দাখিল করেন।

এনবিআর চেয়ারম্যান সব করদাতা প্রতিষ্ঠানকে সম্মাননা হিসেবে একটি উত্তরীয় এবং বই পুরস্কার দেন।

এরপর দুপুর ১২টার দিকে কর অঞ্চল-৪ এর হালখাতা অনুষ্ঠানে যোগ দেন এনবিআর চেয়ারম্যান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। এরপর পর্যায়ক্রমে সব ক’টি কর অঞ্চল পরিদর্শন করেন এনবিআর চেয়ারম্যান। করের আওতায় বাড়াতে ও আয়কর সম্পর্কে মানুষকে সচেতন করতে দ্বিতীয় বছরের মতো এই হালখাতার আয়োজন করেছে এনবিআর।

গত ১০ এপ্রিল ’রাজস্ব হালখাতা’ অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দিয়েছিলেন এনবিআর চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এমএফআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।