[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮

bangla news

‘স্বপ্ন’ নিয়ে এলো সবজি ও ফলের নতুন ব্র্যান্ড ‘শুদ্ধ’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১০ ৫:৩১:০১ পিএম
সবজি ও ফলের নতুন ব্র্যান্ড ‘শুদ্ধ’

সবজি ও ফলের নতুন ব্র্যান্ড ‘শুদ্ধ’

ক্রেতাদের জন্য নিরাপদ খাবার নিশ্চিত করা ‘স্বপ্ন’র জন্য উন্নয়নমূলক একটি ধারাবাহিক প্রক্রিয়া, যার বড় একটি অংশজুড়ে রয়েছেন কৃষক এবং তাদের কৃষি ফলন ব্যবস্থা। আর ক্রেতাদেরকে সবচেয়ে নিরাপদ সবজি ও ফল কেনার অধিকার বুঝিয়ে দিতে সবজি ও ফলের ব্র্যান্ড ‘শুদ্ধ’ নিয়ে এসেছে মেইন শপ ‘স্বপ্ন’।

যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএইডি এর এভিসি (অ্যাগ্রিকালচারাল ভ্যালু চেইনস) প্রজেক্টের সহায়তায় ২০১৭ সালে স্বপ্ন প্রথম গ্লোবাল গ্যাপ এর সঙ্গে কাজ শুরু করে। 

গ্লোবাল গ্যাপ একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান যারা মূলত কৃষি পণ্য বিক্রি করার ক্ষেত্রে যেসব প্রতিষ্ঠান কৃষি ফলনের সঠিক পদ্ধতি ব্যবহার করা হয়েছে এ ধরনের পণ্য বিক্রি করে তাদের স্বীকৃতি দিয়ে থাকে। এই উপমহাদেশে স্বপ্ন-ই প্রথম এবং একমাত্র গ্লোবাল গ্যাপ মেম্বার (রিটেল ক্যাটাগরিতে)।

সম্প্রতি একটি অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করে স্বপ্নের সবজি ও ফলের ব্র্যান্ড ‘শুদ্ধ’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির। এছাড়াও যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএইডি’র পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পল বানডিক, চিফ অব পার্টি (সিওপি, অ্যাগ্রিকালচারাল ভ্যালু চেইন, ইউএসআইডি), বানি আমিন, ডেপুটি চিফ অব পার্টি (সিওপি, অ্যাগ্রিকালচারাল ভ্যালু চেইন, ইউএসআইডি), অনিরুদ্ধ হোমরয় (প্রাইভেট সেক্টর অ্যাডভাইজার, ইউএসআইডি, বাংলাদেশ), অভিলাস গড়হে (ফুড সেফটি কনসালটেন্ট, ফার্ম প্রোডিউস অ্যান্ড ফুড প্রোসেসিং ইন্ডাস্ট্রি)।

অনুষ্ঠানে ১৫ জন কৃষককে বিশেষ স্বীকৃতি দেওয়া হয়। এতে আরো উপস্থিত ছিলেন সোহেল তানভির খান (বিজনেস ডিরেক্টর, স্বপ্ন), সাইফুল আলম (বিজনেস ডিরেক্টর, স্বপ্ন), আবু নাছের (অপারেশনস ডিরেক্টর, স্বপ্ন), শামসুদোহা শিমুলসহ (চিফ অব সেলস, স্বপ্ন) উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa