ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্লেন দুর্ঘটনায় আহত শাহীন ঢাকায় ফিরলেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
প্লেন দুর্ঘটনায় আহত শাহীন ঢাকায় ফিরলেন শাহীন ব্যাপারিতে বহনকারী অ্যাম্বুলেন্স ঢামেক হাসপাতালের পথে-ছবি- শাকিল

ঢাকা: প্লেন দুর্ঘটনায় আহত শাহীন বেপারি নামে এক যাত্রী ঢাকায় ফিরেছেন। ইউএস-বাংলার তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০৭২ ফ্লাইটে রোববার (১৮ মার্চ) বিকেল ৩টা ২০ মিনিটে তিনি ঢাকায় নামেন।

এ নিয়ে প্লেন দুর্ঘটনায় আহত হয়ে ৬ বাংলাদেশি দেশে ফিরলেন। নেপালের স্থানীয় সময় দুপুর দেড়টায় তিনিসহ অন্য যাত্রীদের বহনকারী ফ্লাইটি ছেড়ে আসে।

তাকে সরাসরি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হবে।

এর আগে বাংলাদেশে ফেরা বাকি পাঁচজনই ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।  আহতরা সবাই ভালো আছেন বলে জানিয়েছেন বার্ন ইউনিটের প্রধান ডা. সামন্ত লাল সেন।  

ডা. সেন বলেন, এখন আহতদের যে অবস্থা মেডিকেলের ভাষায় তাকে  স্টেবল বলে। আমরা কাউকে শঙ্কামুক্ত বলতে পারছি না। একজন রোগী যতক্ষণ পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে না যান, ততক্ষণ পর্যন্ত শঙ্কামুক্ত বলা যায় না। সবাই স্থিতিশীল আছেন, ভালো আছেন।  

‘প্লেন দুর্ঘটনায় আহত যে পাঁচজনকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে তাদের মধ্যে শেহরিনের অপারেশন করতে হবে। তার মানসিক অবস্থা আরেকটু স্থিতিশীল হলে অপারেশন করবো। এছাড়া মেহেদী হাসান ও তার স্ত্রী কামরুন নাহার স্বর্ণা, আলমন নাহার অ্যানিসহ সবাই ভালো আছেন। তবে সবার মধ্যে দুশ্চিন্তা ভর করেছে। ’ 

ডা. সেন আরও বলেন, আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল টিম রোববার সকালে প্রত্যেক রোগীকে আলাদাভাবে দেখে সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করেছে। মেডিকেলের ভাষায় কনজারভেটিভ ট্রিটমেন্টে তারা ভালো হবেন বলে আশা করছি।  

এসময় রোগীদের কাছে কিছু জিজ্ঞেস না করার অনুরোধ জানান ডা. সামন্ত লাল সেন।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, শাহীন বেপারিকে আনা হচ্ছে। কবির হোসেন আসবেন সোমবার। ডা. রেজোয়ান ও ইমরানা কবিরকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরেক যাত্রী ইয়াকুব আলীকে দিল্লি অ্যাপোলো হাসাপাতালে চিকিৎসার জন্য রোববার বিকেল ৪টায় পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।