ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

চীনা কনসোর্টিয়ামের পর্যালোচনা প্রতিবেদন কমিশনে জমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
চীনা কনসোর্টিয়ামের পর্যালোচনা প্রতিবেদন কমিশনে জমা

ঢাকা: চীনা কনসোর্টিয়ামের প্রস্তাব যাচাই-বাছাইয়ের পর একটি পর্যালোচনা প্রতিবেদন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে জমা দিয়েছে সংশ্লিষ্ট কমিটি।

বৃহস্পতিবার (১৫ মার্চ) প্রতিবেদনটি কমিশনে জমা দেয় চার সদস্যসের এ কমিটি। গত মাসের ২২ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কৌশলগত বিনিয়োগকারীর হিসেবে চীনা কনসোর্টিয়ামের প্রস্তাব অনুমোদন করে কমিশনে পাঠায় ডিএসই কর্তৃপক্ষ।

এরপর দুই দফা ব্যাখ্যা চায় কমিটি। এসবের জবাব কিছু শেষে বৃহস্পতিবার একটি সুপারিশ মূলক প্রতিবেদন জমা দিয়েছে গঠিত কমিটি।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান।

তিনি বলেন, পর্যালোচনা কমিটি কমিশনের কাছে প্রতিবেদন জমা দিয়েছে। এখন কমিশন হয় তো আগামী সভায় সিদ্ধান্ত নিতেই পারে।

এর আগে ডিএসইর কৌশলগত বিনিয়োগকারী হিসেবে ডিএসইর র্বোড গত ১৯ ফেব্রুয়ারি চীনা কনসোর্টিয়ামকে চূড়ান্তভাবে অনুমোদন দেয়। এরপর ডিএসইর পক্ষ থেকে কমিশনের চেয়ারম্যানের কাছে গত ২২ ফেব্রুয়ারি প্রস্তাবটি জমা দেয় বিএসইসি। ওই দিন বিএসইসি এই প্রস্তাব যাচাই-বাছাই করার জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে প্রথম দফায় ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেয় কমিশন। কিন্তু নির্ধারিত সময়ে প্রতিবেদন জমা দিতে না পারায় নতুন করে দ্বিতীয় দফায় ১৫ মার্চ পর্যন্ত সময় দেয় বিএসইসি। এরপর বৃহস্পতিবার কমিটির পক্ষ থেকে একটি প্রতিবেদন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।